• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২০ ১৪২৯

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় ওয়াশিংটন পোস্ট নভেম্বরের শেষের দিকে জাপান সফর করবেন প্রধানমন্ত্রী জাতিসংঘ ভবনে সেমিনারে একাত্তরের গণহত্যার স্বীকৃতি দাবি জনগণের দ্বারপ্রান্তে সেবা নিশ্চিত করতে হবে: পানিসম্পদ উপমন্ত্রী ইউজিসির এপিএ মূল্যায়নের স্কোরিংয়ে হাবিপ্রবির দৃশ্যমান উন্নতি

‘বিট পুলিশিংয়ের মাধ্যমে সহজেই অপরাধ নিয়ন্ত্রণ করা যায়’ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ আগস্ট ২০২০  

Find us in facebook

Find us in facebook

চলমান বিট পুলিশিং প্রক্রিয়াকে আরো বেগবান করার জন্য নির্দেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেন, বিট পুলিশিংয়ের মাধ্যমে সহজেই অপরাধ নিয়ন্ত্রণ করা যায়।

গতকাল শনিবার দুপুরে বাংলাদেশ পুলিশ অডিটরিয়াম রাজারবাগে বেলা ১১টায় ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ সভাটি অনুষ্ঠিত হয়।

এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসারদের সঙ্গে বিট পুলিশিং ও শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়ন সম্পর্কিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বিট পুলিশিং বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৫০টি থানার ৩০২টি বিটের গঠন, বিট অফিসারের দায়িত্ব ও কর্তব্য এবং থানার অফিসার ইনচার্জ, জোনাল এসি ও  ডিসি ক্রাইম বিভাগের দায়িত্ব ও কর্তব্যের বিষয় তুলে ধরা হয়।

মানুষের কল্যাণ নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, করোনাকালে যেভাবে আপনারা মানুষের কাছে পুলিশি সেবাকে পৌঁছে দিয়েছেন, ঠিক তেমনি অন্যান্য সবক্ষেত্রে এই কার্যক্রমকে ধরে রাখুন। এ সময় কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের কার্যক্রম অব্যাহত থাকার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শুদ্ধাচারের কৌশল হিসেবে ডিএমপি কমিশনার বলেন, সবার সঙ্গে সৌহার্দ্যপূর্ণ আচরণ করে সমস্যা শুনতে হবে এবং সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে হবে। পুলিশের চেকপোস্টগুলোতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের আরো তদারকির উপর জোর দেন তিনি।

Place your advertisement here
Place your advertisement here