– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –
  • শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩ ||

  • আশ্বিন ৭ ১৪৩০

  • || ০৬ রবিউল আউয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
স্বাস্থ্যসেবা নিশ্চিতে আন্তর্জাতিক অংশীদারদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর দিনাজপু‌রে ট্রাকচাপায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর রংপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ছাত্রলীগ সভাপতি ‘সিন্ডিকেটের কারসাজিতে আলুর বাজার নিয়ন্ত্রণে বিঘ্ন ঘটছে’ অপহরণ নাটক সাজিয়ে স্ত্রীর কাছে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ২

আপনার প্যান্টের চেন খুললেই নোটিফিকেশন যাবে স্ত্রীর ফোনে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ জুন ২০২৩  

Find us in facebook

Find us in facebook

সাধারণ অনেক জিনিসও এখন স্মার্ট হয়ে যাচ্ছে। গ্যাজেটের পাশাপাশি সেই তালিকায় যুক্ত হচ্ছে জামা-কাপড়ও। সম্প্রতি বাজারে এমন একটি প্যান্ট এসেছে, , যা দেখলে আপনার অবাক হওয়া ছাড়া আর কোনো উপায় থাকবে না।

এক ব্যক্তি স্মার্ট প্যান্ট তৈরি করেছেন। স্মার্ট প্যান্ট কেন বলা হচ্ছে? এই স্মার্ট প্যান্টের চেন খুললেই সঙ্গে সঙ্গে ফোনে নোটিফিকেশন চলে আসবে। যদি আপনার স্ত্রীর ফোনে সেই নোটিফিকেশন সেট করে দেন, তাহলে প্যান্টের চেন খুললেই বুঝতে পারবেন!

গাই ডুপন্ট নামে এক ব্যবহারকারী টুইটারে স্মার্ট প্যান্টের একটি ভিডিও শেয়ার করেছেন। এই ভিডিওতে দেখা যাচ্ছে প্যান্টের জিপ খোলা হলেই মোবাইলে পুশ নোটিফিকেশন পান ওই ব্যক্তি। টুইটে তিনি জানান, তিনি তার বন্ধুর অনুরোধে এই স্মার্ট প্যান্টগুলো তৈরি করেছেন। তার বন্ধু এমন একটি প্যান্ট চেয়েছিলেন, যার জিপ খোলার সঙ্গে সঙ্গেই তার সময় জানা যাবে। এমনকি কখন জিপ খোলা হচ্ছে, কখন বন্ধ করা হচ্ছে। এমনকি কতক্ষণের জন্য খোলা হয়েছে, তার সব তথ্য মোবাইলে থাকবে।

একটি টুইটে গাই ডুপন্ট জানিয়েছেন, ডুপন্ট হল ইফেক্ট সেন্সর সহ এক জোড়া জিন্সের সঙ্গে কিছু সুরক্ষা পিন কানেক্ট করেছেন এবং জিপারের সঙ্গে একটি শক্তিশালী চুম্বকও সংযুক্ত করেছেন। এই প্রক্রিয়াটিতে কিছু তারেরও প্রয়োজন পড়েছে, যা ESP-32-এর সঙ্গে কানেক্ট করা আছে। ফলে যখনই জিপ খোলা হয়, তখন ইফেক্ট সেন্সর কয়েক সেকেন্ডের জন্য অন হয়ে যায়। তার তারপরেই ফোনে একটি নোটিফিকেশন যায়।

সাধারণ প্যান্টের মতো এটি ধোয়া যাবে না। কারণ এতে সেন্সর লাগানো আছে। এছাড়াও, মোবাইলের সঙ্গে সেন্সর সবসময় সংযুক্ত থাকায়, এটি ফোনের বেশি ব্যাটারি খরচ করে।

Place your advertisement here
Place your advertisement here