• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

যে কারণে ভুল হলো মেটার, অবশেষে চাইল ক্ষমা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ মে ২০২৩  

Find us in facebook

Find us in facebook

সামাজিক যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম ফেসবুক ব্যবহারকারীরা সম্প্রতি অন্যরকম এক সমস্যায় পড়েছিলেন। আগ্রহ করে কারো প্রোফাইলে ঢুকলেই তার কাছে ফ্রেন্ড রিকোয়েস্ট চলে যাচ্ছিল। এ নিয়ে অনেক ব্যবহারকারীকে স্ক্রিনশট এবং ভিডিও পোস্ট করতেও দেখা গেছে।

পরে অবশ্য ব্যবহারকারীরা জেনে গেছে, একটি বাগের কারণে ফেসবুকে এমন সমস্যা হয়েছিল। বিষয়টা জানা মাত্রই একটা বিবৃতিতে মেটা এই বিষয়ে ক্ষমা চেয়েছে। জানিয়েছে, এই সমস্যার সমাধান করা হয়েছে।

গত ১২ মে কারো প্রোফাইলে ঘুরে এলেই স্বয়ংক্রিয়ভাবে ফ্রেন্ড রিকোয়েস্ট চলে যাচ্ছে বলে অভিযোগ করেন ফেসবুক ব্যবহারকারীরা। বাংলাদেশ, ফিলিপাইন এবং শ্রীলঙ্কার ফেসবুক ব্যবহারকারীরা এমন সমস্যায় পড়েন বলে জানিয়েছিলেন।

এটি ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তা ও প্রোফাইলের নিয়ন্ত্রণ অধিকারের লঙ্ঘন বলে মনে করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

একজন ব্যবহারকারী জানিয়েছিলেন, তিনি হঠাৎ কয়েকজনের কাছ থেকে রিকোয়েস্ট পেয়েছেন। সেগুলো একটু পর পর আবার আসছিল।

সোশ্যাল মিডিয়ার এ ধরনের নিরাপত্তা ত্রুটিকে ডিজিটাল জগতে ভয়াবহ উদ্বেগের বিষয় বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ এখানে ব্যক্তিগত গোপনীয়তার সীমা লঙ্ঘিত হচ্ছে এবং কোনো কর্মকাণ্ডের বিষয়ে ব্যবহারকারীর অনুমতি উপেক্ষিত হচ্ছে।

ফেসবুক এক সংবাদমাধ্যমকে জানায়, অ্যাপের একটি আপডেটে আমরা এই সমস্যা দূর করেছি। ভুলবশত কিছু ব্যক্তির কাছে এই ফ্রেন্ড রিকোয়েস্ট চলে গিয়েছিল। আমরা এটাকে আটকে দিয়েছি। এমন হওয়ার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

Place your advertisement here
Place your advertisement here