• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

হোয়াটসঅ্যাপে ফোন কাটলে চলে যাবে বিশেষ বার্তা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৩  

Find us in facebook

Find us in facebook

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ এখন ভিডিও কলের জন্যও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। আবার অনেকে শুধু ‘অডিও কল’ করতেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। তবে, সব সময় ফোন ধরা সম্ভব না-ই হতে পারে।

এতদিন হোয়াটসঅ্যাপে কল করলে সেই ফোন না ধরার জন্য ‘ডিক্লাইন’ অপশনে প্রেস করলেই মিলত সমস্যার সমাধান। পরে অবশ্য চ্যাটবক্সে গিয়ে সেই ব্যক্তিকে নিজের ইচ্ছামতো মেসেজ পাঠাতেন কেউ কেউ। ব্যস্ততার কারণ জানাতেন আলাদা করে।

কেউ কেউ হয়তো তাড়াহুড়োতে কোনো মেসেজ পাঠানোর সময়ও বের করে উঠতে পারেন না। তবে, এ বার হোয়াটসঅ্যাপে কেউ ফোন কাটলেই চলে যাবে বিশেষ বার্তা। কিন্তু এই বিশেষ বার্তাটি কার কাছে যাবে? কী লেখা থাকবে সেখানে? এর ফলে কোনো বিপদের আশঙ্কা রয়েছে কি? সংস্থার পক্ষ থেকে সেসব প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে।

হোয়াটসঅ্যাপে ফোন কাটার সঙ্গে সঙ্গে বিশেষ বার্তাটি পৌঁছে যাবে ফোনের ওপারে থাকা মানুষটির কাছে। আপনার সঙ্গে কথা বলার জন্য যিনি অপেক্ষা করছেন, তার হোয়াটসঅ্যাপের চ্যাটবক্সেই পৌঁছে যাবে বার্তাটি।

এর ফলে কোনো অসুবিধা তো হবেই না, বরং গ্রাহকদের সুবিধার কথা ভেবেই এই সংযোজন করেছে সংস্থা। এর আগে হোয়াটসঅ্যাপে ফোন এলে শুধু ফোন ধরা বা কাটার জন্য ‘আনসার’ এবং ‘ডিক্লাইন’ অপশন থাকত। এই দুটি বিকল্পের উপস্থিতি এখনো থাকবে। বরং এর সঙ্গে যুক্ত হবে আরও একটি নতুন বিকল্প, যার নাম রাখা হয়েছে ‘রিপ্লাই’। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কাছে কল এলে তারা যদি সেই সময় কলটি ধরতে না পারেন, তবে ‘রিপ্লাই’ বিকল্প বেছে নিতে পারেন।

সঙ্গে সঙ্গে কয়েকটি বার্তা হাজির হয়ে যাবে ফোনের স্ক্রিনে। সেখানে লেখা থাকবে কল না ধরার নানা রকম কারণ। যেমন ‘‘আমি এখন ব্যস্ত, পরে ফোন করছি’’, ‘‘এখন মিটিংয়ে রয়েছি’’— এই ধরনের মেসেজ ফুটে উঠবে স্ক্রিনে।

আপনার পছন্দ মতো মেসেজ নির্বাচন করে প্রেস করলেই সেই বার্তা পৌঁছে যাবে ওপারে। আবার নিজের মতো বার্তাও ‘রিপ্লাই’ বিকল্প সেভ করে রাখতে পারেন আপনি। এর ফলে আলাদা করে আর চ্যাটবক্সে গিয়ে মেসেজ পাঠাতে হবে না গ্রাহককে। সরাসরি ‘রিপ্লাই’ বিকল্প থেকেই মেসেজ পাঠানো যাবে।

Place your advertisement here
Place your advertisement here