• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

দেবীগঞ্জে সরকারি গুদামে আগুন 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

দেবীগঞ্জে সরকারি একটি গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় উপজেলা পরিষদ চত্বরের কৃষি অফিসের প্রণোদনার সার ও বীজ রাখার কাজে ব্যবহৃত গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, দেবীগঞ্জ বিআরডিবি অফিসের একটি পুরনো গুদামে অস্থায়ীভাবে উপজেলা কৃষি অফিসের প্রণোদনার সার ও বীজ রাখা হতো। মঙ্গলবার দিনের বেলায় ২০২৪ মৌসুমের প্রণোদনার বাদামের বীজ ও সার বিতরণ করা হয় কৃষকদের মাঝে। রাত সাড়ে ৯টার দিকে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্য গুদামে ধোঁয়া দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে ফোন দেন। পরে দেবীগঞ্জ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট প্রায় এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

প্রনোদনার বীজ নিতে আসা কৃষকদের মধ্যে কেউ হয়তো অসাবধানতাবশত সিগারেটের উচ্ছিষ্ট ছাই ফেলে দেয় এবং সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

দেবীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান জানান, রাত ৯টা ২৭ মিনিটে আগুনের খবর পাই। ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আগুন নেভানোর কাজ করে। প্রায় এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

অন্যদিকে, অগ্নিকাণ্ডের দিন বেশিরভাগ সার এবং বীজ কৃষকদের মাঝে বিতরণ করায় গুদামে অল্প কিছু বীজ এবং সার অবশিষ্ট ছিলো। তাই ক্ষয়ক্ষতির পরিমান সামান্য ছিলো।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. নাঈম মোর্শেদ বলেন, গুদামে প্রণোদনার বাদামের বীজ, সার এবং কিছু খালি ড্রাম ছিলো। বেশির ভাগ বীজ ও সার কৃষকদের মাঝে বিতরণ করা হয়েছে। অল্প কিছু বাদামের বীজ আগুনে পুড়েছে কিন্তু সারের কোনো ক্ষতি হয়নি।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল আলম, দেবীগঞ্জ পৌরসভার মেয়র আবু বকর সিদ্দিক, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. নাঈম মোর্শেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ আবদুল মমিন প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here