• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

অভিনব চুরি, রংপুরে ফিলিং স্টেশনে অভিযানে জরিমানা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

পরিবহন চালকদের অভিযোগের প্রক্ষিতে রংপুরে বেশ কয়েকটি ফিলিং স্টেশনের বিরুদ্ধে অভিযান চালিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। 

চালকদের অভিযোগ, অভিনব কায়দায় চুরি করে প্রতি ১০ লিটারে ৫০-১৩০ মিলিলিটার অকটেন, ডিজেল ও পেট্রোল কম দিচ্ছে ফিলিং স্টেশনের মালিক ও কর্মচারীরা। 

গতকাল বুধবার দুপুরে রংপুরের গঙ্গাচড়া উপজেলার মহিপুর এলাকার শাহ আলম ফিলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় তেল চুরির বিষয়টি হাতেনাতে ধরা পড়ে। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করেছে বিএসটিআই।

একই সঙ্গে পেট্রোল, ডিজেল ও অকটেন স্টোরেজ ট্যাংকের ক্যালিব্রেশন সনদ না থাকায় আরো ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন গঙ্গাচড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার সাহা। প্রসিকিউটর হিসেবে অভিযানে সহযোগিতা করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের পরিদর্শক (মেট্রোলজি) আলমাস মিয়া ও ফিল্ড অফিসার (সিএম) খন্দকার জামিনুর রহমান।

বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমদ জানান, বুধবার গঙ্গাচড়া উপজেলার মহিপুর সড়কে শাহ আলম ফিলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালত অভিযানে যায়। প্রতিষ্ঠানটির ফিলিং স্টেশনের ব্যবহৃত ডিজেল ইউনিটে প্রতি ১০ লিটারে ৬০ মিলিলিটার জ্বালানি তেল কম দেওয়া হচ্ছিল। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও পেট্রোল, ডিজেল ও অকটেন স্টোরেজ ট্যাংকের ক্যালিব্রেশন সনদ না থাকায় আরো ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রতিষ্ঠানটির ডিজেল ডিসপেনসিং ইউনিটটি সাময়িকভাবে বন্ধের নির্দেশনা দেওয়া হয় এবং বাংলায় লেখা মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশনা দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

Place your advertisement here
Place your advertisement here