• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

রংপুরে ভেজাল সার উদ্ধার, ব্যবসায়ীকে জরিমানা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জুলাই ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রংপুরের কাউনিয়া উপজেলায় ভেজাল সার মজুত ও বিক্রির অপরাধে তাহেরুল ইসলাম নামে এক ব্যবসায়ীকে তিন হাজার জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ব্যবসা তার প্রতিষ্ঠান থেকে ৮৪ প্যাকেট ভেজাল রিকো জিং ও জিং টক্স সার উদ্ধার করে মাটিতে পুঁতে ফেলা হয়।

বুধবার উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মহিদুল হক এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি অফিসার শাহানাজ পারভীন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কল্লোল কিশোর সরকার এবং কাউনিয়া থানা পুলিশের একটি দল।

উপজেলা নির্বাহী অফিসার মহিদুল হক জানান, ভেজাল সার মজুত ও বিক্রির অপরাধে উপজেলার টেপামধুপুর জামতলা বাজারে রিয়াদ সার ঘরের মালিক তাহেরুল ইসলামকে তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে তাকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ডের রায় দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, প্রান্তিক কৃষকরা বাজারে দোকান থেকে মানসম্মত সার মনে করে এসব ভেজাল কিনে নিয়ে গিয়ে জমিতে প্রয়োগ করেন। কিন্তু ভেজাল সারের ফলে তারা কাঙ্ক্ষিত ফলন পান না। ভেজাল সার মজুত ও বিক্রিরোধে অভিযান অব্যাহত থাকবে।

কাউনিয়া উপজেলা কৃষি কর্মকর্তা শাহানাজ পারভীন জানান, টেপামধুপুর ইউনিয়নের জামতলা বাজার মোড়ে মেসার্স রিয়াদ সার ঘরের মালিক তাহেরুল ইসলাম দীর্ঘদিন ধরে সার ব্যবসা করে আসছেন। কয়েকদিন আগে ঐ সারের দোকান থেকে বিভিন্ন কোম্পানির রিকো জিং ও জিং টক্স সার জব্দ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। ল্যাব টেস্টে সারগুলো ভেজাল সার বলে প্রমাণিত হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঐ দোকানে মজুত রাখা ৮৪ কেজি সারের প্যাকেট জব্দ করে মাটিতে পুঁতে ফেলা হয়েছে।

তিনি আরো জানান, ভেজাল সার মজুত ও বিক্রির অপরাধে ব্যবসায়ী তাহেরুল ইসলামকে তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে তাকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ডের রায় দেওয়া হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here