• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

তারুণ্যের স্বপ্নের ঈদযাত্রা নিরাপদ হোক: ছাত্রলীগ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৩  

Find us in facebook

Find us in facebook

ঈদুল ফিতর উপলক্ষ্যে দেশের সবাইকে শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। বুধবার (১৯ এপ্রিল) ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই এক বিবৃতিতে শুভেচ্ছা বার্তা দেওয়া হয়।

বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুপরিকল্পিত উন্নয়ন অগ্রযাত্রার ফলশ্রুতিতে মানুষের ঈদযাত্রা পূর্বের চেয়ে অধিক সহজ, নির্বিঘ্ন ও নিরাপদ হয়েছে। এক্সপ্রেসওয়ে, নতুন হাইওয়ে, ৪ ও ৬ লেনের মহাসড়ক, নতুন সেতু, সম্প্রসারিত রেল যোগাযোগ ব্যবস্থা, জলপথ ও আকাশপথে রুট ও ট্রিপের সংখ্যাবৃদ্ধি ইত্যাদি কারণে কোটি মানুষ স্বল্প সময়ে তাদের পরিবার-পরিজন ও প্রিয়জনের কাছে ঈদ-আনন্দ ভাগাভাগি করতে ছুটে চলেছে। আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যথাযথ তৎপরতার কারণে ঈদযাত্রায় যানজট প্রায় শূন্যের কোঠায় নেমে এসেছে।

বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশের আত্মমর্যাদা ও গৌরবের প্রতীক স্বপ্নের পদ্মাসেতু এবারের ঈদযাত্রাকে আরও প্রশান্তির করে তুলেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তারুণ্যের জন্য ‘ঈদ উপহার’ হিসেবে পদ্মাসেতু দিয়ে মোটরসাইকেল চলাচলের সুযোগ করে দিয়েছেন। ছাত্রলীগ দেশের ছাত্র ও যুব সমাজ এবং তরুণ প্রজন্মের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে।

নিরাপদ ঈদযাত্রার মাধ্যমে পরিবার-প্রিয়জনের কাছে পৌঁছাতে সবাইকে ট্রাফিক আইন যথাযথভাবে মেনে চলার আহ্বান জানাচ্ছে ছাত্রলীগ। বিশেষ করে মোটরসাইকেল চালানোর সময় হেলমেট পরিধান করা, নির্ধারিত গতি মানা, দুইজনের অধিক সংখ্যা না হওয়া, প্রয়োজনীয় কাগজপত্র সাথে রাখা, প্রতিযোগিতা না করা ইত্যাদি নিয়ম পালনের অনুরোধ জানানো হচ্ছে। স্বপ্নময় ঈদযাত্রায় পথ যেন অসচেতনতায় অনাকাঙ্ক্ষিতভাবে রক্তে রঞ্জিত না হয়, সে বিষয়ে তরুণ ও যুব সমাজের প্রতি বিশেষ আহ্বান জানিয়েছে ছাত্রলীগ।

Place your advertisement here
Place your advertisement here