• রোববার ২৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

ঈদের দিনে বৃষ্টিপাত নিয়ে নতুন বার্তা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৩  

Find us in facebook

Find us in facebook

চলমান তাপপ্রবাহের মধ্যে দেশের বেশ কয়েক জায়গায় এরই মধ্যে হয়েছে বৃষ্টি। এতে জনজীবনে কিছুটা হলেও এসেছে স্বস্তি। ঈদুল ফিতরের দিন শনিবারও সারাদেশে বৃষ্টি হতে পারে। 

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর ও আবহাওয়া বিশেষজ্ঞরা ঈদের দিনের বৃষ্টিপাত নিয়ে এমনই পূর্বাভাস দিয়েছেন। 

আবহাওয়া অফিস জানায়, ঢাকায় ঈদের দিন দুপুর থেকে সন্ধ্যা নাগাদ ঝড়-বৃষ্টি হতে পারে। কোনো কোনো জেলায় থেমে থেমে একাধিকবার বৃষ্টি ও সঙ্গে কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে। আবার কোথাও কোথাও শনিবারে একবার ঝড়-বৃষ্টির দেখা মিলতে পারে।

এদিকে শুক্রবার ঢাকায়ও বহু প্রতীক্ষিত এক পশলা বৃষ্টি হয়েছে, সঙ্গে ছিল কালবৈশাখী ঝড়। এখনও দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল যশোরে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগ ছাড়া অন্যান্য বিভাগে কম-বেশি ঝড়-বৃষ্টি হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি ৪৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে নেত্রকোনায়।

শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে। এছাড়া আগামী পাঁচদিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে ও সময়ের প্রথম দিকে তাপমাত্রা বাড়তে পারে।

Place your advertisement here
Place your advertisement here