• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

বাড়তি ভাড়া চেয়ে হয়রানি করলেই ব্যবস্থা: আইজিপি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৪  

Find us in facebook

Find us in facebook

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, ঈদে ঘরমুখো যাত্রীদের কাছ থেকে গণপরিবহন বা ট্রেনে বাড়তি ভাড়া আদায়ের মাধ্যমে হয়রানির চেষ্টা করলে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে। ঈদের ছুটিতে ফাঁকা ঢাকায় অপরাধ নিয়ন্ত্রণে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে।

শুক্রবার রাজারবাগে পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে পুলিশের বার্ষিক আজান, ক্বিরাত ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীর মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, ঈদযাত্রায় যদি কেউ যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের চেষ্টা করলে প্রয়োজনে জাতীয় জরুরি সেবা-৯৯৯ নম্বরে অথবা সংশ্লিষ্ট থানায় ফোন করে সহায়তা নেয়ার আহ্বান করছি। যাত্রীদের অনুরোধ করবো আপনারা কোনো প্রকার ঝুঁকিপূর্ণ যাত্রা করবেন না।

তিনি আরো বলেন, আমরা কিছুদিন আগেও সমন্বয় সভা করেছি। এরই মধ্যে রেলপথ ও নৌপরিবহন মন্ত্রণালয়ের সঙ্গে সভা হয়েছে। আগামী ১ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয় পুলিশের সব ইউনিটকে নিয়ে একটি সমন্বয়ে সভা হবে। এসব সভার মাধ্যমে আমরা সমন্বয়ের কাজটি সেরে নিচ্ছি। ঢাকাসহ বিভিন্ন রেঞ্জ ডিআইজিদের ব্রিফ করবো। ডিএমপি কমিশনার ঢাকা মহানগরীর সমন্বয় করবেন।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, ঈদযাত্রা নিরাপদ ও ঝুঁকিমুক্ত করতে নৌপুলিশ, রেলওয়ে পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, হাইওয়ে পুলিশ প্রস্তুতি নিচ্ছে। পাশাপাশি জেলা পুলিশও তাদের প্রস্তুতি নিচ্ছে।

তিনি বলেন, এবার ঈদের ছুটি একটু লম্বা হবে। এজন্য পর্যটন স্পর্টগুলোতে দর্শনার্থীদের ভিড় হতে পারে। সার্বিকভাবে নিরাপত্তা নিশ্চিতে আমরা পরিকল্পনা গ্রহণ করছি।

আইজিপি আরো বলেন, সরকার বহুমুখী উন্নয়ন করছে। রাস্তা অনেক প্রশস্ত হয়েছে, আবার ডাইভারশনও হয়েছে। সারাদেশের সড়ক ব্যবস্থা অনেক উন্নত হয়েছে। আশা করি, ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন হবে। অন্যান্য বছরের মতো এবারও আমরা সফলভাবে ঘরমুখো মানুষের ঈদযাত্রায় নিরাপত্তা নিশ্চিত করবো। পুলিশ নিজেদের ছুটি বাদ দিয়ে হলেও ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিতে কাজ করবে।

Place your advertisement here
Place your advertisement here