• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

বঙ্গবন্ধু শিশুদের অত্যন্ত আদর করতেন: শিল্পমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৪  

Find us in facebook

Find us in facebook

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, বঙ্গবন্ধু শিশুদের অত্যন্ত আদর করতেন, ভালোবাসতেন। শিশুদের সঙ্গে গল্প করতেন, খেলা করতেন। তিনি বিশ্বাস করতেন আজকের শিশুরাই আগামীদিনে দেশ গড়ার নেতৃত্ব দেবে। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসা স্মরণীয় করে রাখতে ১৯৯৭ সালে বঙ্গবন্ধুর জন্মদিন ১৭ মার্চকে ‘জাতীয় শিশু দিবস’ ঘোষণা করা হয়।

গত রোববার (১৭ মার্চ) দক্ষিণ কোরিয়া সফররত শিল্পমন্ত্রী বাংলাদেশ দূতাবাস,(সিউল) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন।

সোমবার এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, তরুণ প্রজন্ম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ থেকে দেশ গড়ার অনুপ্রেরণা পেতে পারে। যারা বাংলাদেশকে বিশ্বাস করে মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করে তাদের মাঝেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকবেন জন্ম থেকে জন্মান্তরে।

তিনি বলেন, বাংলার হাজার বছরের ইতিহাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজনই জন্মেছিলেন। যার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। এই জন্য ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়।

এই সময় দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মো. দেলওয়ার হোসেন, দূতাবাসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, শিল্পমন্ত্রীর সফরসঙ্গী তার সহধর্মিনী নাদিরা মাহমুদ, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আলম, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশনের চেয়ারম্যান মো. মনিরুজ্জামান এবং দক্ষিণ কোরিয়ায় প্রবাসী বাংলাদেশি নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, শিল্পমন্ত্রী গত ১৬ মার্চ দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের উদ্দেশ্য যাত্রা করেন এবং আগামী ২৩ মার্চ তিনি দেশে ফিরবেন।

Place your advertisement here
Place your advertisement here