• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

শেখ হাসিনার প্রত্যয় নিয়ে নিজেকে গড়তে হবে: তাপস

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ মে ২০২৩  

Find us in facebook

Find us in facebook

জননেত্রী শেখ হাসিনা যে প্রত্যয় নিয়ে বাংলাদেশকে আত্মনির্ভরশীল দেশে পরিণত করেছেন, সেই প্রত্যয়ে নিজেকে গড়ে তুলতে এবং দেশ গঠনে এগিয়ে আসতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (১৭ মে) দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।

মেয়র তাপস বলেন, জননেত্রী শেখ হাসিনা যে প্রত্যয় নিয়ে একটি গরিব দেশকে আত্মমর্যাদাশীল দেশে পরিণত করেছেন, মাত্র ১৪ বছরে একটি আত্মনির্ভরশীল দেশে পরিণত করেছেন, একজন বাঙালি হিসেবে, বাংলাদেশের নাগরিক হিসেবে, বাংলাদেশের সন্তান হিসেবে আপনাদেরও সেই প্রত্যয় বুকে ধারণ করে দেশ গঠনে অংশ নিতে হবে। কেউ যেন আমাদের নিচু করে দেখতে না পারে, আমরা যেন মাথা উঁচু করে দাঁড়াতে পারি, চলতে পারি- সেভাবেই নিজেকে গড়ে তুলতে হবে। সারা বিশ্বকে তাক লাগিয়ে দিতে হবে। তাদেরও দেখিয়ে দিতে হবে, আমরাও পারি, উই ক্যান।

তৎকালীন সরকার বাধ্য হয়েই শেখ হাসিনাকে দেশে আসতে দিয়েছিল মন্তব্য করে শেখ তাপস বলেন, দেশের বাইরে থাকায় জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা পাণে বেঁচে যান। কিন্তু বেঁচে গেলেও তারা আর দেশে ফিরতে পারেন না। তাদের শরণার্থীর মতো বহির্বিশ্বে থাকতে হয়। জার্মানি থেকে তাদের বের করে দেওয়া হয়। তাদের চলে যেতে হয় ইংল্যান্ডে। সেখানে কিছুদিন থাকেন। তারপরে তাদের আশ্রয় নিতে হয় ভারতে। ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী তাদের আশ্রয় দেন। দীর্ঘ ছয় বছর স্বৈরশাসক খুনি জিয়াউর রহমান জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানাকে দেশে ফিরতে দেয়নি। ১৯৮০ সালে সম্মেলনের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়। এরপরেই তিনি অনেকটা জোর করেই বলেন, আমি দেশে ফিরে আসব। আমাকে দেশে ফিরতে দিতে হবে। তারপরেইু খনি জিয়াউর রহমান শেখ হাসিনাকে দেশে ফিরতে দিতে বাধ্য হন।

শেখ হাসিনা আমাদের একটি সাম্যের ও ঐক্যের দেশ উপহার দিয়েছেন মন্তব্য করে মেয়র তাপস বলেন, পরিবারের সবাইকে হারানোর পরে সেই বেদনা, কষ্ট, শোক বহন করে, শেখ হাসিনা আজ থেকে ৪২ বছর আগে ১৭ মে ১৯৮১ সালে দেশে ফিরে আসেন। তাই আজকের এই দিনটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের। আজকের এই দিনে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা তার স্বদেশে আবার ফিরে আসতে পেরেছেন। দেশে ফিরে তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে নিরলসভাবে আজ অবদি পরিশ্রম করে চলেছেন, সংগ্রাম করে চলেছেন। তার এই অসীম সাহসিকতা, নেতৃত্ব, সংকল্প, স্বপ্ন এবং জনগণের প্রতি ভালোবাসার নিদর্শন হিসেবে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে এ দেশের জনগণ আবার বিপুল ভোটে বিজয়ী করে সরকার গঠনের সুযোগ দেয়। জননেত্রী শেখ হাসিনা আমাদের জন্য অপার সম্ভাবনাময় একটি দেশ গঠন করে দিয়েছেন। আমাদের জন্য একটি ঐক্যের, সাম্যের ও ন্যায্যের  দেশে পরিণত করে দিয়েছেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়াও সংগঠনের সাংগঠনিক সচিব ও করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন, উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা প্রমুখ বক্তব্য রাখেন।

Place your advertisement here
Place your advertisement here