• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

সরকার সমন্বিত উন্নয়নের লক্ষ্যে কাজ করছে: নৌপ্রতিমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ মে ২০২৩  

Find us in facebook

Find us in facebook

নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শ্রমিকের অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়েই উন্নত বাংলাদেশ গড়তে চাই। প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনা শ্রমিকদের উন্নয়নে যে নীতিমালা তৈরি করেছেন তা অতীতের কোনো সরকার করেনি। বর্তমান সরকার সমন্বিত উন্নয়নের লক্ষ্যে কাজ করছে।

সোমবার দিনাজপুরের বোচাগঞ্জে জয়বাংলা ভাস্কর্যের পাদদেশে সম্মিলিত শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত মহান মে দিবসের বিশাল শ্রমিক সমাবেশে এসব কথা বলেন তিনি।

নৌপ্রতিমন্ত্রী বলেন, আমাদের সবার ঐক্য ধরে রাখতে হবে। বিভিন্ন সমস্যা আলোচনার মধ্য দিয়ে সমাধান করতে হবে। আলোচনার কোন বিকল্প নেই। কারণ বাংলাদেশ স্বাধীন দেশ। বঙ্গবন্ধু স্বাধীন দেশ দিয়েছেন। এদেশ আর কেউ দখল করতে পারবে না। এদেশ সোনার বাংলা হবে। ২০৪১ সাল নাগাদ আমরা বাংলাদেশকে একটি মানসম্পন্ন দেশের কাতারে নিয়ে যেতে পারবো। তখন মহান মে দিবসের যে তাৎপর্য সেটি বাস্তবায়ন হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শ্রমিকের অধিকার প্রতিষ্ঠিত হলে মহান মে দিবসের অঙ্গীকার বাস্তবায়ন হবে। শ্রমিকদের বাদ দিয়ে বাংলাদেশের কোনো উন্নয়ন হতে পারে না। শ্রমিক অধিকার প্রতিষ্ঠিত হবেই।

তিনি বলেন, মে দিবসের সংগ্রাম এখনো শেষ হয়নি। এই সংগ্রাম নিরব। এক সময়ে একজন শ্রমিক এক বেলা ভাতের জন্য সারাদিন পরিশ্রম করেছে। সেই চিত্র এখন আর নেই। দিন বদলে গেছে, বাংলাদেশ বদলে গেছে। এ দিনবদলের অন্যতম কারিগর হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, মানুষের জীবনযাত্রার মান বাড়ার পাশাপাশি শ্রমিকদের মজুরিও বেড়েছে। বাংলাদেশকে বলা হত দরিদ্র পীড়িত দেশ। এই দেশের দারিদ্রতাকে বিক্রি করে নোবেল পুরস্কার নেয়া হয়েছে। কিন্তু বাংলাদেশের মানুষের দারিদ্রতাকে দূর করতে পারেনি। বাংলাদেশের দারিদ্রতা দূর করতে হলে বাংলাদেশের মানুষকে ভালবাসতে হবে।

দিনাজপুরের সেতাবগঞ্জ চিনিকল দ্রুত সময়ে নতুন ব্যবস্থাপনায় চালু করার প্রতিশ্রুতি দিয়ে নৌপ্রতিমন্ত্রী বলেন, এই চিনিকল নিয়ে অনেক রাজনীতি হয়েছে। আমরা সেই রাজনীতি থেকে বের হয়ে এসেছি। নতুনভাবে এই চিনিকলটি দ্রুত সময়ে চালুর ব্যবস্থা করা হবে।

বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মো. আসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফছার আলী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী তুহিন, শ্রমিক নেতা মানিকুল ইসলাম, মুক্তা ও মো. আলম।

Place your advertisement here
Place your advertisement here