• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

ঈদের পর একদিনে সর্বোচ্চ ১৯ লাখ মানুষ ফিরলেন ঢাকায়

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ মে ২০২৩  

Find us in facebook

Find us in facebook

ঈদুল ফিতরের ছুটি শেষে শনিবার একদিনে ১৯ লাখ ২৮ হাজার সিম ব্যবহারকারী  ঢাকায় ফিরেছে। ঈদের পর রাজধানীতে সর্বোচ্চ সংখ্যক সিম ব্যবহারকারী ফেরার রেকর্ড এটি।

এ নিয়ে ঈদের ছুটির পর সর্বমোট এক কোটি ১৩ লাখ ৮৫ হাজার ৭৫৬ জন সিম ব্যবহারকারী রাজধানীতে ফিরল।‌ এর আগে শুক্রবার সর্বোচ্চ ১৫ লাখ ৬ হাজার ১৭৮ জন সিম ব্যবহারকারী ফিরেছিল ঢাকায়। 

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার সোমবার ফেসবুক পেজে দেওয়া এক পোস্ট থেকে ঢাকা ছেড়ে যাওয়া এবং ঢাকায় ফিরে আসা সিমকার্ডধারীদের এ তথ্য জানা গেছে।

এদিকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আট দিনে রাজধানী ঢাকা ছেড়েছিলেন ৫২ লাখ ৬২ হাজার ৬১০ সিমধারী।

মোস্তাফা জব্বারের পোস্টে ১৮ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত রাজধানীতে প্রবেশ করা সিমকার্ডধারীদের তথ্য উল্লেখ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, ২৯ এপ্রিল পর্যন্ত মোট রাজধানীতে প্রবেশ করেছে এক কোটি ১৩ লাখ ৮৫ হাজার ৭৫৬ জন সিমকার্ড ব্যবহারকারী।

সিম ব্যবহারকারীদের গ্রামীণফোনের ৩১ লাখ ৩৪ হাজার ৫৫৬, রবির ৩৫ লাখ ৩৭ হাজার ১৪৬, বাংলালিংকের ৫৪ লাখ ৫৮ হাজার  ২৫৬ ও টেলিটকের ২ লাখ ৪৫ হাজার ১৮ জন রয়েছেন।

এ সময়ে ঢাকা ছেড়েছিলেন মোট ১ কোটি ৫২ লাখ ৬২ হাজার ৬১০ সিমধারী। এর মধ্যে গ্রামীণফোনের সিমধারী ৫৬ লাখ ১৬ হাজার ৪১৯, রবির ৩৩ লাখ ৭২ হাজার ৫৮৩, বাংলালিংকের ৬০ লাখ ৭১ হাজার ৬৬২ ও টেলিটকের ২ লাখ ১ হাজার ৯৪৬ সিমধারী রয়েছে।

এদিকে ঈদের ছুটির পর গত সোমবার (২৪ এপ্রিল) দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান খুলেছে।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী জানান, এটি মূলত মোবাইল ফোনের সিমের হিসাব। কোনো ব্যক্তির হিসাব নয়। কারণ একজন ব্যক্তির একাধিক সিম থাকতে পারে। আবার কেউ কেউ আছেন, যাদের কোনো মোবাইল সিম নেই। যেমন-পরিবারের ছোট বাচ্চাদের মোবাইল কিংবা সিম থাকে না।

Place your advertisement here
Place your advertisement here