• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

‘বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল মেহনতি মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মেহনতি মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করাই ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন। এজন্যই তিনি দেশকে স্বাধীন করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার পিতার মতোই দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নের জন্য সাহসিকতার সঙ্গে সম্ভাব্য সব কর্মকাণ্ড সম্পন্ন করছেন।

সোমবার রংপুরের পীরগঞ্জে শানেরহাট দ্বিমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উপকারভোগীদের মধ্যে বাই সাইকেল, সেলাই মেশিন, হুইল চেয়ার ও স্প্রে মেশিন বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় মা-বোনদের জন্য বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, মাতৃত্বকালীন ভাতা প্রদান করছেন। দ্রব্যমূল্য সাধারণ মানুষের আওতায় রাখার জন্য এক কোটি কার্ড বিতরণ করা হচ্ছে। আশ্রয়ণ প্রকল্পের আওতায় ৯ লাখ মানুষকে ঘর করে দেওয়ার কার্যক্রম চলছে। সারাদেশে ৫০০টি মডেল মসজিদ নির্মাণ কার্যক্রম অব্যাহত আছে। জনগণকে এসব উন্নয়ন কর্মকাণ্ডে অংশীদার হিসেবে সরকারের সঙ্গে থাকতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার কৃষক বান্ধব। কৃষিতে পর্যাপ্ত ভর্তুকির মাধ্যমে সার, বীজ, কীটনাশকসহ বিভিন্ন উপকরণ কৃষকের হাতে পৌঁছে দেওয়া হচ্ছে। ডিলারদের মাধ্যমে পীরগঞ্জের কৃষকদের সুষ্ঠুভাবে কৃষি উপকরণ দেওয়া হচ্ছে। কৃষিকাজের সুবিধার্থে পীরগঞ্জের শান নদী খনন করা হয়েছে।

এরপর ড. শিরীন শারমিন চৌধুরী পীরগঞ্জ উপজেলা পরিষদে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় করেন। পরে পীরগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার ফলক উন্মোচন করেন।

এ সময় রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, পীরগঞ্জের ইউএনও বিরোদা রাণী রায়, উপজেলা প্রকৌশলী মশিউর রহমান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা, সহ-সভাপতি শাহিদুল ইসলাম পিন্টু, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here