• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

রংপুরে কমেছে পেঁয়াজ-সবজির দাম, মাছ-মুরগিতেও স্বস্তি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

রংপুরের বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে পেঁয়াজ ও শীতকালীন সবজির দাম কেজিপ্রতি ১০-২০ টাকা কমেছে। এছাড়া স্থিতিশীল রয়েছে মাছ ও ব্রয়লার মুরগির দাম। এ অবস্থায় স্বস্তি বিরাজ করছে ক্রেতাদের মাঝে।

শুক্রবার শহরের সিটি বাজার, কাচারি বাজার, সিও বাজারসহ বিভিন্ন পাইকারি ও খুচরা বাজার ঘুরে এবং ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

বাজার ঘুরে দেখা গেছে, চলতি সপ্তাহে ১৮০ থেকে ১৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি। যা গত সপ্তাহে একই দামে বিক্রি হয়েছে। সোনালি, সোনালি হাইব্রিড ও লেয়ার মুরগির দামও আগের মতোই আছে।

মুরগি বিক্রেতা মামুন বলেন, গত সপ্তাহের দামেই মুরগি বিক্রি করছি। বেশ কিছুদিন ধরেই মুরগির দাম কিছুটা বেশি ছিল। এ কারণে বিক্রি কিছুটা কমেছিল। এখন দাম আবার কমেছে।

এদিকে চলতি সপ্তাহে পেঁয়াজের দাম কেজিপ্রতি ১০ থেকে ২০ টাকা কমেছে। দেশি পেঁয়াজ (পুরাতন) ১২০ টাকা, দেশি পেঁয়াজ (নতুন) ৮০ এবং ইন্ডিয়ান পেঁয়াজ ৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। গত সপ্তাহে যা ছিল যথাক্রমে ১৩০ টাকা, ১০০ টাকা ও ১১০ টাকা।

এছাড়া শহরের অধিকাংশ বাজারে শীতকালীন সবজির দামও কেজিপ্রতি ১০ থেকে ২০ টাকা কমেছে। চলতি সপ্তাহে প্রতি কেজি মুলা বিক্রি হচ্ছে ৩০ টাকা, শিম ৫০-৬০, ফুলকপি ৩০-৩৫, বাঁধাকপি ২০-২৫, পাকা টমেটো (প্রকারভেদে) ৫০-৭০, কাঁচা টমেটো ৩০, কচুর মুখী ১০০ এবং গাজর ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে, বেগুন ৬০ টাকা, করলা ৪০, বরবটি ৬০, ধুন্দুল ৫০, চিচিঙ্গা ৪০, খিরাই ৪০-৫০, শসা ৪০, প্রতিটি লাউ বিক্রি হচ্ছে ৩০-৪০, পেঁপে প্রতি কেজি ৩০, লেবুর হালি ১৬, ধনে পাতা কেজি ৪০, কলার হালি ২০, জালি কুমড়া ৩০ ও মিষ্টি কুমড়া ৪০ টাকা কেজি, পুরাতন আলু ৬০ টাকা, নতুন আলু ৭০, পেঁয়াজের কলি ৪০ ও কাঁচা মরিচ ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া লাল শাক ১০ টাকা আঁটি, লাউ শাক ২০, মূলা শাক ১০ থেকে ১৫, পালং শাক ১৫ ও কলমি শাক ১০ টাকা।

এসব বাজারে গরুর মাংস কেজি প্রতি ৬৫০ থেকে ৭০০ টাকা এবং খাসির মাংস কেজি প্রতি ১০৫০-১১০০ টাকায় বিক্রি হচ্ছে। এক ডজন লাল ডিম বিক্রি হচ্ছে ১৩০ টাকা, হাঁসের ডিম ২০০ ও দেশি মুরগির ডিমের হালি ৮০ টাকায় বিক্রি হয়েছে।

গরুর মাংসের দাম কিছুটা কম থাকায় মাছের বাজার স্থিতিশীল রয়েছে। শুক্রবার ৪০০ গ্রাম ওজনের ইলিশ মাছ কেজি প্রতি বিক্রি হচ্ছে ৭০০ টাকা, এক কেজি শিং মাছ (চাষের, আকারভেদে) বিক্রি হচ্ছে ৩০০-৫০০, প্রতি কেজি রুই মাছের দাম (আকারভেদে) ৩০০-৪৫০, মাগুর মাছ ৫০০-৭০০, মৃগেল ২০০-৩৫০, পাঙ্গাস ১৮০-২০০, চিংড়ি ৬০০-৭০০, বোয়ালমাছ ৪০০-৯০০, কাতল ৪০০-৪৫০, পোয়া মাছ ৩৫০-৪০০, পাবদা মাছ ৪০০-৪৫০, তেলাপিয়া ২২০, কৈ মাছ ২২০-২৩০, মলা ৪০০, বাতাসি টেংরা ৭০০, টেংরা মাছ ৬০০-৭০০, কাচকি মাছ ৬০০, পাঁচ মিশালি মাছ ২২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

Place your advertisement here
Place your advertisement here