• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

ভারতের বিশ্বকাপ দলে যে চমক রাখলেন কাইফ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২৪  

Find us in facebook

Find us in facebook

চলতি বছর অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকাতে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টের জন্য এরই মধ্যে অংশগ্রহণকারী দেশগুলো নিজেদের পরিকল্পনা সাজাতে শুরু করেছে। চলতি মাসের শেষদিকে ভারতের বিশ্বকাপ দল ঘোষণা করার সম্ভাবনা রয়েছে।

২০১৩ সালের পর আইসিসির কোনো শিরোপা জিততে পারেনি ভারত। আসন্ন বিশ্বকাপে শিরোপা জিততে মরিয়া হার্দিক পান্ডিয়ারা। চলমান আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করা ক্রিকেটারদের সুযোগ মিলতে পারে বিশ্বকাপ দলে।

এরই মধ্যে টি-২০ বিশ্বকাপে ভারতীয় দল নির্বাচন নিয়ে বড় ভবিষ্যদ্বাণী করেছেন দেশটির সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ। তিনি টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল নির্বাচন করেছেন।

কাইফের দলে একমাত্র উইকেটরক্ষক হিসেবে জায়গা পেয়েছেন রিশাভ পান্ট। কাইফের দলে সাঞ্জু স্যামসন বা ঈশান কিষাণের জায়গা হয়নি। চতুর্থ স্পিনার হিসেবে রয়েছেন যুবেন্দ্র চাহাল। রিঙ্কু সিংয়ের জায়গায় ফিনিশারের ভূমিকায় রিয়ান পরাগকে বেছে নিয়েছেন তিনি।

কাইফ বলেন, ‘রোহিত শর্মার সঙ্গে ওপেন করবে যশস্বী জসওয়াল। এরপর তিন নম্বরে থাকবেন বিরাট কোহলি, ৪ নম্বরে সূর্যকুমার যাদব, ৫ নম্বরে হার্দিক পান্ডিয়া এবং ৬ নম্বরে থাকবেন রিশাভ পান্ট।’

তিনি বলেন, ‘আমি একাধিক অলরাউন্ডার রাখবো। কারণ ব্যাটিংয়ে সাপোর্ট দরকার। তাই আমি বলবো, আক্সার প্যাটেল ৭ নম্বরে এবং রবীন্দ্র জাদেজা ৮ নম্বরে রাখা উচিত। এরপর নয় নম্বরে থাকবেন কুলদীপ যাদব। এরপর থাকবেন দুই ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ ও আর্শদীপ সিং।’

টি-২০ বিশ্বকাপের জন্য কাইফের ভারতীয় দল: যশস্বী জসওয়াল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রিশাভ পান্ট (উইকেটকিপার), আক্সার প্যাটেল, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, আর্শদীপ সিং, যুবেন্দ্র চাহাল, শিভম দুবে, রিয়ান পরাগ, মোহাম্মদ সিরাজ।

Place your advertisement here
Place your advertisement here