• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

মাঠে গড়ালো চতুর্থ দিনের খেলা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৪  

Find us in facebook

Find us in facebook

ঘরের মাঠে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে শ্রীলংকার মুখোমুখি বাংলাদেশ। লঙ্কানদের ছুঁড়ে দেওয়া লক্ষ্য তাড়া করতে হলে টাইগারদের গড়তে হবে অবিশ্বাস্য রেকর্ড। এ অবস্থায় মাঠে গড়িয়েছে দুই দলের মধ্যকার চতুর্থ দিনের খেলা। 

নিজেদের প্রথম ইনিংসে ১৮৮ রানে অলআউট হওয়া বাংলাদেশের এ প্রতিবেদন লেখা পর্যন্ত সংগ্রহ পাঁচ উইকেটে ৫১ রান। আর প্রথম ইনিংসে ২৮০ রান করা লঙ্কানরা দ্বিতীয় ইনিংসে থেমেছে ৪১৮ রানে।

সফরকালীদের লিড ৫১০ রানের। বাংলাদেশের জিততে এখন প্রয়োজন ৪৬০ রান।

সিলেটে লঙ্কানদের দেওয়া লক্ষ্য তাড়ায় শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংস উদ্বোধনে নামেন জাকির হাসান ও মাহমুদুল হাসান। শুরুতেই এ জুটি ভাঙেন বিশ্ব ফার্নান্দো। ইনিংসের প্রথম ওভারে মাহমুদুলকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি।

শূন্য রানেই সাজঘরের পথ ধরেন জয়। উইকেটে এসেই আক্রমণাত্মক ক্রিকেট খেলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু তাতে নিজের বিপদ নিজেই ডেকে আনেন তিনি। কাসুন রাজিথার পেসে পরাস্ত হয়ে উইকেটের পেছনে মেন্ডিসের তালুবন্দী হন বাংলাদেশ অধিনায়ক।

ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ হয়েছেন শাহাদত হোসেন দিপু (০) ও লিটন দাস। এই ‍দুই ব্যাটারের বিদায়ে মহাবিপদে পড়ে টাইগাররা। সেই ধাক্কা সামলাতে নাইটওয়াচম্যান হিসেবে উইকেটে আসেন তাইজুল ইসলাম। মুমিনুল হক ১০ ও ৬ রানে অপরাজিত আছেন তাইজুল। 

এর আগে পাঁচ উইকেটে ১১৯ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে শ্রীলংকা। এদিন সপ্তম উইকেটে ১৭৩ রান যোগ করে ধনঞ্জয় ডি সিলভা-কামিন্দু মেন্ডিস জুটি। সেঞ্চুরির দেখা পেলেও মিরাজের ঘূর্ণিতে ১০৮ রানে কাটা পড়েন ধনঞ্জয়া।

ধনঞ্জয়া সাজঘরে ফিরলে উইকেটে লড়াই করেছেন কামিন্দু মেন্ডিস। শেষ পর্যন্ত ১৬৮ রানে থেমেছেন তিনিও। তার উইকেট শিকার করেছেন তাইজুল। বাংলাদেশের হয়ে চারটি উইকেট শিকার করেছেন মেহেদী হাসান মিরাজ।

Place your advertisement here
Place your advertisement here