• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

আর্জেন্টিনার ছাড়পত্রে জামাল এখন আবাহনীর 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ মার্চ ২০২৪  

Find us in facebook

Find us in facebook

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া আর্জেন্টিনার ক্লাব সোল দা মায়োর ছাড়পত্র পেয়েছেন। ফলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগে ঢাকা আবাহনীর হয়ে নিবন্ধিত হতে আইনত আর কোনো বাধা নেই। 

সাবেক জাতীয় ফুটবলার ও ঢাকা আবাহনীর ম্যানেজার কাজী নজরুল ইসলাম বলেন, ‘গতকাল আমরা জামালের আইটিসি (আন্তর্জাতিক ছাড়পত্র) পেয়েছি। এখন তার নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করব।’ জামাল ভূঁইয়ার জন্য ৩ মার্চ ছাড়পত্র চেয়েছিল আবাহনী। সাধারণত সাত কর্ম দিবসের মধ্যে আইটিসির নিষ্পত্তি করতে হয়। সাত দিনের মধ্যে অনলাইন প্লাটফর্মে একটি কারেকশন হওয়ায় আরও সাত দিন সময় বৃদ্ধি পেয়েছে এক্ষেত্রে। আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন ১১ দিন পর ছাড়পত্র দিয়েছে।  

জামালের সঙ্গে আর্জেন্টিনার তৃতীয় বিভাগ লিগের ক্লাব সোল দা মায়োর সঙ্গে দেড় মৌসুমের চুক্তি হয়েছিল। সেই চুক্তি অনুসারে চলতি বছরের অক্টোবর পর্যন্ত আর্জেন্টিনায় খেলার কথা বাংলাদেশ অধিনায়কের। সেই চুক্তি ছেদ করে বাংলাদেশে এসেছেন জামাল এবং ক্লাবের পাওনা নিয়ে অভিযোগ তুলেছেন। তাই খানিকটা সংশয় ছিল ছাড়পত্র পাওয়া নিয়ে। 

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে মধ্যবর্তী দলবদল চলছে। এই সময়ে জামালের পাশাপাশি একজন বিদেশি ফুটবলারকেও নিবন্ধন করাবে আবাহনী। এই প্রসঙ্গে ক্লাবের ম্যানেজার বলেন, ‘অস্ট্রেলিয়ার ডিফেন্সিভ ফুটবলার অ্যারন ইভান আমাদের সাথে রয়েছে। সে গত ইন্ডিয়ান লিগে নর্থ ইস্টের হয়ে খেলেছিল।’

ভৌগলিকভাবে অস্ট্রেলিয়া ওশেনিয়া মহাদেশ। ফুটবলে অবশ্য অস্ট্রেলিয়া এশিয়ার দেশ হিসেবে খেলে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে ৬ জন বিদেশি নিবন্ধন হলেও চার জন মাঠে খেলতে পারেন৷ আবাহনীর ইতোমধ্যে ৬ জন নিবন্ধিত থাকায় একজনকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ানকে নিবন্ধন করাতে হবে। 
 

Place your advertisement here
Place your advertisement here