• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

পঞ্চগড়ে রেলের টিকিট কালোবাজারি আটক

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ মার্চ ২০২৪  

Find us in facebook

Find us in facebook

পঞ্চগড়ে কালোবাজারি করে অসংখ্য টিকিট ক্রয় করতে গিয়ে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর হাতে আটক হয়েছেন আব্দুস সুবহান নামে এক টিকিট কালোবাজারি। বৃহস্পতিবার সকালে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে তাকে আটক করা হয়।

জানা গেছে, সেনাবাহিনীর ওয়ারেন্টের মাধ্যমে টিকিট ক্রয় করতে গিয়ে আব্দুস সুবহান আটক হয়েছেন। আব্দুস সুবহান ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার গড়িয়ালী গ্রামের গোলাম মোস্তফার ছেলে। তিনি ঠাকুরগাঁও সরকারি কলেজের অনার্স চতুর্থ বর্ষের ছাত্র।

জানা গেছে, স্টেশন থেকে বড় অংকের টিকিট কালোবাজারি হচ্ছে। এমন খবরের ভিত্তিতে গত ৪ দিন ধরে বিভিন্ন কৌশল অবলম্বন করে স্টেশন মাস্টার মাসুদ পারভেজসহ পঞ্চগড় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) ও রেলওয়ে পুলিশ। বৃহস্পতিবার সকালে সুবহান নৌবাহিনীতে চাকরিতে থাকা ভাইয়ের কথা বলে একটি ওয়ারেন্ট নিয়ে ৪২টি আসনের টিকিট নিতে আসে। এর মাঝে ওয়ারেন্টে কিছুটা সমস্যা থাকায় স্টেশন মাস্টারকে অবগত করা হয়। পরে স্টেশন মাস্টারের সহায়তায় আরএনবি কর্মীদের হাতে তুলে দেয়া হয় তাকে। বর্তমানে তিনি পঞ্চগড় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) হেফাজতে রয়েছেন।

তবে নৌবাহিনীর সদস্য ফুফাতো ভাই সাজেদুল রহমান ওয়ারেন্ট পাঠিয়ে টিকিট ক্রয় করার নির্দেশ দিয়েছিলেন বলে জানান আটক আব্দুস সুবহান।

স্টেশনের বুকিং সহকারী রেজাউন সিদ্দিক বলেন, সকালে সুবহান নামের ওই যুবক সেনাবাহিনীর ওয়ারেন্ট নিয়ে ৪২ টি টিকিট নিতে আসে। সেই ওয়ারেন্টে কিছু সমস্যা থাকায় সন্দেহ হলে স্টেশন মাস্টারকে অবগত করা হয়। পরে স্টেশন মাস্টারের নির্দেশে পঞ্চগড় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর হেফাজতে দেয়া হয়। 

পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মাসুদ পারভেজ বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রাথমিকভাবে জানা যায়, এর সঙ্গে একটি বড় চক্র রয়েছে। বিষয়টি বিস্তারিত জানতে আরএনবি বাহিনীর হাতে আটক ব্যক্তিকে হস্তান্তর করে দিনাজপুর রেলওয়ে পুলিশকে অবগত করেছি। তার হেফাজতে থাকা সেনাবাহিনীর ওয়ারেন্ট উদ্ধার করা হয়েছে। দিনাজপুর রেলওয়ে পুলিশ আসলে এ ঘটনায় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

পঞ্চগড় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) উপ-পরিদর্শক মাহিদুল ইসলাম মাহিদ বলেন, আমরা তাকে জিজ্ঞাসাবাদ করছি। প্রাথমিকভাবে জানা গেছে তিনি কালোবাজারির সঙ্গে জড়িত। বৃহস্পতিবার তিনি কালোবাজারি করে টিকিট সংগ্রহ করতে আসলে স্টেশন কর্তৃপক্ষের সহায়তায় আরএনবির হাবিলদারসহ তিনজন মিলে তাকে পুলিশি হেফাজতে নেয়। রেলওয়ে দিনাজপুর পুলিশ আসলে তার বিরুদ্ধে মামলা দায়ের হবে।

এদিকে সেনাবাহিনীর ওয়ারেন্টের মাধ্যমে আগের অসংখ্য জিরো টাকার ওয়ারেন্ট টিকিট তার কাছে পাওয়া গেছে। রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, সিসি টিভি ফুটেজে এই যুবকের স্টেশনে পূর্বের উপস্থিতি ফুটেজে পাওয়া গেছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আটক আব্দুস সুবহান পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) হেফাজতে রয়েছেন।

Place your advertisement here
Place your advertisement here