• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

লালমনিরহাটে ২২ মামলার আসামি শাহীন গ্রেফতার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

লালমনিরহাটে ৩ মামলায় সাজাপ্রাপ্ত আসামি আব্দুস সাত্তার শাহীনকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় আরো ১৯ মামলার পরোয়ানা জারি রয়েছে। 

বুধবার বিকেলে আদিতমারী থানা পুলিশ প্রেস রিলিজের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন। এর আগে ৮ ফেব্রুয়ারি রাতে আদিতমারী থানার এসআই জয়নাল আবেদিন ভালুকা মডেল থানা পুলিশের সহযোগীতায় তাকে গ্রেফতার করে।

আসামি আব্দুস সাত্তার শাহীন আদিতমারী উপজেলার কমলাবাড়ী ইউপির ভেটেশ্বর (কুমড়িরহাট) গ্রামের আবু তাহেরের ছেলে।

জানা যায়, আব্দুস সাত্তার শাহীন গাজীপুরে অনুমোদন বিহীন গ্রামো ফার্মাসিটিক্যালস, গ্রামো ফিড লিমিটেড, প্রিমিয়াম ফিড লিমিটেড নামে বিভিন্ন কোম্পানি খুলে দেশের বিভিন্ন জায়গার লোকজনের মামলামাল/অর্থ গ্রহণ করে কোটি কোটি টাকা প্রতারণা করে আসছিলো। ২০২১ সালের ৯ মার্চ র‌্যাব, ওষুধ প্রশাসন, জেলা প্রশাসন ও বিএসটিআই যৌথভাবে গাজীপুরে অনুমোদন বিহীন ওষুধ কোম্পানিতে অভিযান করে বিপুল পরিমাণ অবৈধ এনার্জি ড্রিঙ্ক, সিরাপ ও ক্যাপসুল ধ্বংস করে। এ সময় মহাব্যবস্থাপক কবির আহমেদ ও হিসাব রক্ষক শিব্বির আহমেদকে আটক করে ৩০ হাজার টাকা জরিমানা করে কারখানা সিলগালা করে দেয়।

আব্দুস সাত্তার শাহীনের সাজা ও প্রাপ্ত মামলার বিবরণ, দিনাজপুর জজ কোর্টের মামলায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৮ লাখ ৪৭ হাজার টাকা অর্থদণ্ড এবং বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, নোয়াখালী মামলায় এক বছরের সশ্রম কারাদণ্ডসহ ২০ হাজার টাকা অর্থদণ্ড করে। অনাদায়ে আরো ১৫(পনের) দিন বিনাশ্রম কারাদণ্ড,এবং  ব্রাহ্মণবাড়িয়া আদালত এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

নারায়নগঞ্জ, নীলফামারী, ব্রাহ্মণবাড়িয়া, সিরাজগঞ্জ, শেরপুর, চট্রগ্রাম, ঢাকা, চুয়াডাঙ্গাসহ বিভিন্ন জেলার বিজ্ঞ আদালতে ১৯টি মামলায় গ্রেফতারি পরোয়ানা সমূহ ইস্যু করা হয়েছে।

আদিতমারী থানার ওসি মুক্তারুল ইসলাম বলেন, কমলাবাড়ি ইউপির ভেটেশ্বর গ্রামের আবু তাহেরের ছেলে আব্দুস সাত্তার শাহীন ৩টি মামলায় সাজাসহ মোট ২২টি মামলায় পরোয়ানা নিয়ে দীর্ঘদিন পলাতক ছিলেন। আমার থানার একটি চৌকস টিম তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভালুকা মডেল থানায় তার অবস্থান শনাক্ত করে এবং ৮ ফেব্রুয়ারি তাকে গ্রেফতার করে। দুপুরের পর আসামিকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

Place your advertisement here
Place your advertisement here