• সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৩ ১৪২৮

  • || ১২ জমাদিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে আরো ৯৬ লাখ ফাইজার টিকা দিলো যুক্তরাষ্ট্র পীরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ তিন জনের মৃত্যু পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রয়েছে: পরিবেশমন্ত্রী নাসিক নির্বাচন জাতীয় পর্যায়ে উদাহরণ সৃষ্টি করবে: কৃষিমন্ত্রী ভূমি ব্যবস্থাপনাকে এসওপি’র আওতায় আনা হচ্ছে: ভূমি সচিব

ঘুষ ছাড়া পুলিশে চাকরিতে নীলফামারীর এক ঝাঁক তরুণ-তরুণী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

মাত্র একশ টাকা খরচে স্বপ্ন পূরণ হলো নীলফামারীর ৩৮ তরুণ-তরুণীর। ঘুষ-তদবির ছাড়াই পুলিশে চাকরি হয়েছে তাদের। মূল্যায়ন হয়েছে মেধা ও যোগ্যতার। পূরণ হয়েছে বাবা-মার স্বপ্ন। যাদের বেশিরভাগই হতদরিদ্র পরিবারের সন্তান। ঘুষ-তদবির ছাড়াই সবার মিলেছে চাকরি। তাই, সবার মাঝেই উচ্ছ্বাস, খুশি অভিভাবকরাও।

আজ শনিবার (২৭ নভেম্বর/২০২১) বিকাল সাড়ে ৫টায় পুলিশ লাইনে এই নিয়োগের ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল ঘোষনা করেন পুলিশ সুপার মোখলেছুর রহমান (বিপিএম পিপিএম)। এতে দেখা যায় তরুন ৩৩ ও তরুনী ৫ জন সহ ৩৮ এই চাকুরী পেয়েছে। এ ছাড়া অপেক্ষমান তালিকায় রয়েছে ৫ জন। তাদের পুলিশের পক্ষে বরন করা হয় রজনীগন্ধা ফুলদিয়ে।

চাকুরী প্রার্থীরা জানায় পুলিশের চাকুরি নিশ্চিত করা পর্যন্ত তাদের প্রত্যেকের খরচ হয়েছে মাত্র ১০০ টাকা। আর এর ফলে কেটে গেছে তাদের ভুল ধারণাটাও। স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে জানালেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম,পিপিএম)। 

তিনি বলেন, দারিদ্র সীমার নিচে নিখুঁত যাচাই-বাছাই করাটা বেশি চ্যালেঞ্জিংয়ের কাজ ছিল। সঠিক ছেলে-মেয়েকে বের করে আনতে পারাটাই আত্মতৃপ্তি। মাননীয় প্রধানমন্ত্রী ও আইজিপি স্যারের নির্দেশে সেই কাজটি করতে পেরে নীলফামারী পুলিশ একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি নতুন সদস্যদের সততার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।
 
উল্লেখ যে, পুলিশ সদস্য পদে এ জেলায় আবেদন করে পরীক্ষায় অংশ নেন ১ হাজার ৫২০ জন। ১৫ নভেম্বর থেকে শুরু হয় প্রার্থীদের বিভিন্ন ধরনের যাচাই বাছাই। সর্বশেষ লিখিত পরীক্ষা ১৯ নভেম্বর ও ২৬ নভেম্বর অনুষ্ঠিত হয় মৌখিক পরীক্ষা। এরপর আজ ২৭ নভেম্বর ঘোষণা করা হয় কনস্টেবল পদে নিয়োগের চূড়ান্ত ফলাফল।

Place your advertisement here
Place your advertisement here