• সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৩ ১৪২৮

  • || ১২ জমাদিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে আরো ৯৬ লাখ ফাইজার টিকা দিলো যুক্তরাষ্ট্র পীরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ তিন জনের মৃত্যু পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রয়েছে: পরিবেশমন্ত্রী নাসিক নির্বাচন জাতীয় পর্যায়ে উদাহরণ সৃষ্টি করবে: কৃষিমন্ত্রী ভূমি ব্যবস্থাপনাকে এসওপি’র আওতায় আনা হচ্ছে: ভূমি সচিব

নীলফামারীর ১২ ইউনিয়নে ৬৯৩ জনের মনোনয়ন দাখিল

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

চতুর্থ ধাপে আগামী ২৬ ডিসেম্বর ইউপি নির্বাচনে নীলফামারী জেলার দুটি উপজেলার ১২ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন গতকাল বুধবার (২৫ নভেম্বর) বিকাল পর্যন্ত তিনটি পদে ৬৯৩ জন প্রতিদ্বন্দি প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ওই দিন রাত ৯টায় প্রার্থীদের মধ্যে কোন পদে কত জন মনোনয়নপত্র দাখিল করেছেন তা সংশ্লিষ্ট উপজেলার নির্বাচন অফিসার কর্তৃক ঘোষনা করা হয়। দাখিলকৃত প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই ২৯ নবেম্বর, ৬ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ৭ ডিসেম্বর প্রতিক বরাদ্দের পর প্রার্থীরা প্রচার প্রচারণা করতে পারবে।

শুক্রবার এ ব্যাপারে নীলফামারী জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, ডিমলা উপজেলার ৭টি ইউনিয়নে তিনটি পদে ৪০৩ জন প্রতিদ্বন্দী প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৪১জন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ৯৬জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৬৬জন রয়েছে। সৈয়দপুর উপজেলার ৫ ইউনিয়নের তিনটি পদে ২৯০জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করে। এরমধ্যে চেয়ারম্যান পদে ৩০জন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ৬৩জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৯৭জন রয়েছেন।

ডিমলা উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুবা আকতার বানু জানান, উপজেলার ৭ ইউনিয়নের মধ্যে ডিমলা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে সাতজন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১৬জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৫জন, পুর্ব ছাতনাই ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত পদে ১৩জন এবং সাধারণ সদস্য পদে ২৭জন, পশ্চিম ছাতনাই ইউনিয়নে চেয়ারম্যান পদে তিনজন, সংরক্ষিত পদে ৮জন এবং সাধারণ সদস্য পদে ২৭জন, বালাপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত পদে ১৩জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৫জন, খালিশা চাপানি ইউনিয়নে চেয়ারম্যান পদে ছয়জন, সংরক্ষিত ন সদস্য পদে ১৮জন এবং সাধারণ সদস্য পদে ৩৭জন, ঝুনাগাছ চাপানি ইউনিয়নে চেয়ারম্যান পদে নয়জন, সংরক্ষিত  পদে ১৭জন এবং সাধারণ সদস্য পদে ৪৭জন ও নাউতারা ইউনিয়নে চেয়ারম্যান পদে আটজন, সংরক্ষিতপদে ১১জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৮জন মনোনয়ন পত্র দাখিল করেন। দলীয় ভাবে আওয়ামীলীগ সাত ইউনিয়নে ৭ জন, বাংলাদেশ ওয়াকার্স পার্টি দুই ইউনিয়নে ২ জন এবং ইসলামী আন্দোলন একটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী দিয়েছে।

অপর দিকে সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম জানান, চেয়ারম্যান পদে কামারপুকুর ইউনিয়নে ছয়জন, সংরক্ষিত পদে ১৫জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৯ জন, কাশিরাম বেলপুকুর ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১২জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৭জন, বাঙ্গালীপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১৪জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৩জন, বোতলাগাড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১১জন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১১জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৮জন ও খাতামধুপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১১জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪০জন মনোনয়ন পত্র দাখিল করেন।

উল্লেখ যে, আগামী ২৬ ডিসেম্বর উক্ত ১২ ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দাখিলকৃত প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই ২৯ নবেম্বর, ৬ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ৭ ডিসেম্বর প্রতিক বরাদ্দ করা বৈধ প্রার্থীদের মধ্যে। 

Place your advertisement here
Place your advertisement here