• রোববার ২৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

  • || ১৭ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

মোবাইল ফোন কিনে না দেয়ায় কাউনিয়ায় স্কুলশিক্ষার্থীর আত্মহত্যা    

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ আগস্ট ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রংপুরে সামান্য ঘটনায় মান-অভিমান করে আত্মহত্যার প্রবণতা আশঙ্কাজনকহারে বেড়েছে। গত ৫ দিনে রংপুরের বিভিন্ন উপজেলায় ৯ জন আত্মহত্যা করেছে। এর মধ্যে একদিনেই ৫ জনের আত্মহত্যার ঘটনা রয়েছে। সর্বশেষ রবিবার কাউনিয়া উপজেলায় মোবাইল ফোন কিনে না দেয়ায় নবম শ্রেণির এক শিক্ষার্থী আত্মহত্যা  করেছে। হঠাৎ করে আত্মহত্যার প্রবণতা বেড়ে যাওয়ায় অভিভাবক ও সচেতন মহল চিন্তিত হয়ে পড়েছে।  

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, কাউনিয়া উপজেলার হরিশ্বর গ্রামের দুলু মিয়ার পুত্র সামিউল ইসলাম জিসানকে (১৫) তার বাবা মোবাইল ফোন কিনে না দেয়ার রবিবার সকালে ঘরে আত্মহত্যা করে। তার বাবা একজন দিন মজুর। সে হলদিবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষর্থী। এ বিষয়ে ইউডি মামলা হয়েছে জানিয়েছেন কাউনিয়া থানার ওসি মোন্তাছের বিল্লাহ। 

এর আগে নগরীর মাহিগঞ্জ থানা এলাকার তালুক উপাসু গ্রামে বাবা নাছিম উদ্দিনের মৃত্যু শোক সইতে না পেরে ছেলে আসিফ (২০) নিজ ঘরে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। বাবা বুধবার সকাল ১১টায় মারা যান। বেলা দুইটার দিকে ছেলে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। বিষয়টি নিশ্চিত করেছেন মাহিগঞ্জ থানার ওসি মোস্তাফিজার রহমান।  
বুধবার সকালে বদরগঞ্জ উপজেলার কালুপাড়া ইউনিয়নে বৈরামপুর খুনিয়াপাড়া গ্রামে নিজ ঘর থেকে মশকুর রহমান (২৫) নামে এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। যুবকের পরিবারের দাবি দীর্ঘদিন ধরে মশকুর মানসিক রোগে ভুগছিলেন। একই দিন সকালে ৮টার দিকে দামোদরপুর ইউনিয়নের মোস্তফাপুর গ্রামের গৃহবধূ শাহিনুর বেগমের (৪৮) লাশ গোয়ালঘরে উদ্ধার করা হয়। অপরদিকে রামনাথপুর ইউনিয়নের সরদারপাড়া গ্রামের সকাল সাড়ে ১০টায় নিজ ঘরে নুরজাহান বেগম (৩৫) নামে গৃহবধূর মরদেহ উদ্ধার করে পুলিশ। বদরগঞ্জ থানার ওসি নজরুল ইসলাম মজুমদার বলেন, মশকুর রহমানের লাশ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং অপর দুটি ঘটনায় থানায় ইউডি মামলা হয়েছে। 

অপরদিকে মঙ্গলবার বিকেলে হারাগাছ, ধুমেরকুঠি (ভুল্লা টারী) এলাকায় সুমাইয়া আক্তার সোমা আক্তার (১৬) নামে নবম শ্রেণির এক ছাত্রী আত্মহত্যা করেছে। প্রেমঘটিত কারণে সুমাইয়া আত্মহত্যা করেছে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে ইউডি মামলা হয়েছে বলে জানিয়েছেন হারাগাছ থানার ওসি মোজাম্মেল হক।

শুক্রবার পীরগঞ্জে কাবিলপুর ইউনিয়নের বেতকাপা গ্রামের বাসিন্দা আব্দুল হামিদ নামের এক বৃদ্ধ আত্মহত্যা করেছেন। পীরগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন জানান আব্দুল হামিদ ছাড়াও আরও দুই মহিলা আত্মহত্যা করেছে গত এক সপ্তাহে। সবগুলো ঘটনায় ইউডি মামলা করা হয়েছে। 

Place your advertisement here
Place your advertisement here