• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

একটি চক্র দেশে পরিকল্পিতভাবে ভাস্কর্য ভাঙচুর করছে- বাণিজ্যমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

একটি চক্র দেশে পরিকল্পিতভাবে ভাস্কর্য ভাঙচুর করছে বলে উল্লেখ করে এদের সম্মিলিতভাবে রুখে দিতে আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শনিবার দুপুরে রংপুর টাউন হলে জেলার ইতিহাস (পুনর্মুদ্রণ) গ্রন্থের মোড়ক উন্মোচন, সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, ভাস্কর্যের ওপর হামলা মানেই মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত। এরা স্বাধীনতাবিরোধী শক্তি। ৭১’ থেকে ৭৫’ এর সবসময় স্বাধীনতাবিরোধীরা মাথাচাড়া দেবার চেষ্টা করেছে। প্রয়োজনে এদের বিরুদ্ধে আবারো যুদ্ধ ঘোষণা করা হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ভাস্কর্য ভাঙচুর করে তারা দেখতে চায় জনগণ তাদের সঙ্গে মাঠে নামে কিনা। আমাদের মুল চেতনাকে আঘাত করতে দেয়া যাবে না। সবাই সর্তক থাকবেন। এই দেশটাকে আমরা পাকিস্তানি আদর্শে নিয়ে যেতে দিতে পারি না। আমাদের স্বাধীনতা বড় কষ্টের ও ত্যাগের। রংপুর শহরের প্রথম শহীদ হচ্ছে শংকু সামাজদার। সেটা আমাদের গৌরবের এবং বেদনার। আমরা তারই উত্তরাধিকার। এই শহর অসাম্প্রদায়িক শহর।

রংপুর ফাউন্ডেশনের সভাপতি ও ডিসি আসিব আহসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, সাবেক এমপি অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান ছাফিয়া খানম, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহাম্মেদ, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক জনাব তুষার কান্তি মন্ডল প্রমুখ।

অনুষ্ঠানে রংপুর জেলার ইতিহাস (পুনর্মুদ্রণ) গ্রন্থের মোড়ক উন্মোচন করার পাশাপাশি রংপুর ফাউন্ডেশনের পক্ষ থেকে ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধাসহ জীবন সংগ্রামীদের সংবর্ধনা প্রদান, শহীদ বুদ্ধিজীবী দিবস ও রোকেয়া দিবস উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Place your advertisement here
Place your advertisement here