• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

করোনা: বদরগঞ্জ শহরে ঢুকতে হলে পরতে হবে মাস্ক

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

রংপুরের বদরগঞ্জে করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ মোকাবেলা করতে কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে। শহরে প্রবেশ করলেই বাধ্যতামূলক মুখে পরতে হবে মাস্ক। এ ছাড়া সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে ‘নো মাস্ক নো এন্ট্রি’ ঘোষণা দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের কঠোর এমন সিদ্ধান্তে পৌরশহরের পাঁচটি পয়েন্টে আনসার বাহিনীর সদস্যদের দিয়ে বিশেষ ব্যবস্থা জোরদার করা হয়েছে। 

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, পৌরশহরে প্রবেশ করতে হলে বাধ্যতামূলক মুখে মাস্ক পরতে হবে। একই সঙ্গে করোনার ভয়াবহতা সম্পর্কে উদ্বুদ্ধকরণ করতে মাইকে চালানো হচ্ছে প্রচারণা। এ ছাড়া পৌরশহরের দীর্ঘদিনের সমস্যা যানজট নিয়ন্ত্রণে নেওয়া হয়েছে ট্রাফিক ব্যবস্থা।

বৃস্পতিবার দুপুরে বদরগঞ্জ পৌরশহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, শহরের প্রবেশ করার মুখগুলো আনসার সদস্যদের দিয়ে পাহারার ব্যবস্থা করা হয়েছে। মুখে মাস্ক পরতে বাধ্য করা হচ্ছে সাধারণ পথচারীসহ যানবাহনে অবস্থান করা যাত্রীদের। একই সঙ্গে মোটরসাইকেল চালকদের হেলমেট মাথায় পরতে বাধ্য করা হচ্ছে। আক্কাস আলী নামে এক পথচারী বলেন, ‘নিজেদের সুরক্ষার জন্যে হলেও মুখে মাস্ক পরা দরকার। উপজেলা প্রশাসনের এমন উদ্যোগ প্রশংসনীয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান বলেন, চলতি বছরের জুন মাসে আমরাই প্রথম ‘নো মাস্ক নো সার্ভিস’ এর আইডিয়া গ্রহণ করে কাজ শুরু করেছি। এবারে শহরের প্রবেশমুখে আনসার সদস্যদের দিয়ে মাস্ক পরতে বাধ্যতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। একই সঙ্গে যানজট নিয়ন্ত্রণসহ করোনার ভয়াবহতা সম্পর্কে সতর্কতামূলক মাইকিংসহ ব্যাপক প্রচারণা চালানোর ব্যবস্থা গ্রহণ করা হয়। করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণ করতে বদরগঞ্জ পৌরসভাসহ উপজেলার ১০ ইউনিয়নের হাট-বাজারে বিশেষ অভিযান চালানো হচ্ছে। 

Place your advertisement here
Place your advertisement here