• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

দিল্লিকে সহজেই হারাল কলকাতা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪  

Find us in facebook

Find us in facebook

ঘরের মাঠে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে সহজ জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। ম্যাচটিতে দিল্লিকে অল্পতে আটকে সহজেই জয়ের বন্দরে নোঙর করে শ্রেয়স আইয়ারের দল। এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই রইলো কলকাতা।

সোমবার রাতে ইডেন গার্ডেন্সে আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৫৩ রান করে দিল্লি ক্যাপিটালস। জবাবে ব্যাট করতে নেমে ফিল সল্টের ফিফটিতে ২১ বল আর ৭ উইকেট হাতে রেখেই জয় তুলে নিয়েছে কেকেআর।

এদিন সুনীল নারিনকে নিয়ে ঝোড়ো ব্যাটিং করে উদ্বোধনী জুটিতে ৭৯ রান করেন ফিল সল্ট। নারিন ১০ বলে ১৫ করে আউট হয়ে গেলেও সল্ট হাঁকান ফিফটি। ৭ বাউন্ডারি আর ৫ ছক্কায় ৩৩ বলে ৬৮ রান করেন কলকাতা ওপেনার। 

যদিও দলীয় ৯৬ রানের মাথায় সল্ট আউট হন অক্ষর প্যাটেলের বলে বোল্ড হয়ে। এরপর ১১ বলে ১১ রান করে সাজঘরে ফেরত যান রিংকু সিং।

পরে চতুর্থ উইকেটে শ্রেয়স আইয়ার ও ভেঙ্কটেশ আইয়ারের ৫৭ রানের অপরাজিত জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা। ২৩ বলে ৩৩ রানে অপরাজিত ছিলেন শ্রেয়স। আর ২৩ বলে ২৬ রান করে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন ভেঙ্কটেশ।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে দিল্লি। পৃথ্বি শ (১৩), জ্যাক ফ্রেসার-ম্যাকগার্ক (১২), শাই হোপ (৬), অভিষেক পোরেলরা (১৮) ভালো শুরুর পর ইনিংস বড় করতে পারেননি। ৬৮ রানে ৪ উইকেট হারায় দিল্লি।

অধিনায়ক রিশাভ পান্ট একটু থিতু হয়েছিলেন। কিন্তু ২০ বলে ২৭ করে তিনিও ফেরেন সাজঘরে। ত্রিস্টান স্টাবস করেন ৭ বলে ৪। একশর আগে (৯৯ রানে) ৬ উইকেট হারিয়ে বসে দিল্লি।

ছয় নম্বরে নেমে অক্ষর প্যাটেল খেলেন ২১ বলে ১৫ রানের ধীরগতির এক ইনিংস। সেই জায়গা থেকে ঘুরে দাঁড়িয়ে যে ১৫৩ পর্যন্ত গেছে দিল্লি, তার পুরো কৃতিত্বই কুলদ্বীপের। ২৬ বলে ৫ চার আর ১ ছক্কায় ৩৪ রানে অপরাজিত থাকেন লোয়ার অর্ডার এই ব্যাটার।

কলকাতার হয়ে বরুণ চক্রবর্তী মাত্র ১৬ রান খরচায় নেন ৩টি উইকেট। এছাড়া দুটি করে উইকেট নেন বৈভব অরোরা আর হর্ষিত রানা।

Place your advertisement here
Place your advertisement here