• সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৩ ১৪২৮

  • || ১২ জমাদিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে আরো ৯৬ লাখ ফাইজার টিকা দিলো যুক্তরাষ্ট্র পীরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ তিন জনের মৃত্যু পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রয়েছে: পরিবেশমন্ত্রী নাসিক নির্বাচন জাতীয় পর্যায়ে উদাহরণ সৃষ্টি করবে: কৃষিমন্ত্রী ভূমি ব্যবস্থাপনাকে এসওপি’র আওতায় আনা হচ্ছে: ভূমি সচিব

‘এদেশের তরুণ প্রজন্মের স্বপ্নসারথি সজীব ওয়াজেদ জয়’ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

দেশের তথ্য প্রযুক্তি খাতে বৈপ্লবিক পরিবর্তন ও অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশনের (অ্যাসোসিও) পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এই পুরস্কারের জন্য সজীব ওয়াজেদ জয়কে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৩ নভেম্বর) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, এদেশের প্রতিটি অর্জনের সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের বলিষ্ঠ অবদান রয়েছে। ‘অ্যাসোসিও লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২১’ প্রাপ্তির মধ্য দিয়ে সজীব ওয়াজেদ জয় বাঙালি জাতিকে গর্বিত করেছেন এবং বিশ্বসভায় বাংলাদেশকে অনন্য মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। প্রতিনিয়ত পরিবর্তনশীল পৃথিবীর সাথে তাল মিলিয়ে বাংলাদেশকে বিনির্মাণে নিরবে-নিঃশব্দে অনন্য ভূমিকা রেখে যাচ্ছেন আইসিটি বিপ্লবের স্থপতি ও এদেশের তরুণ প্রজন্মের স্বপ্নসারথি সজীব ওয়াজেদ জয়। সজীব ওয়াজেদ জয়ের ঐকান্তিক প্রয়াসেই এক সময়ের স্বপ্ন আজ বাস্তবে রূপ লাভ করেছে। তাঁর নেতৃত্বেই টেকবিশ্বের নতুন নতুন উন্নয়ন ধারণা, প্রযুক্তিগত বিকাশ ও কনটেন্ট এদেশের মানুষের হাতের মুঠোয়। তিনি তাঁর যোগ্য মাতা বঙ্গবন্ধুকন্যা দেশরত্ম শেখ হাসিনার মতো মেধা-পরিশ্রম সততা-দেশপ্রেম-দৃঢ়তা দিয়ে লক্ষকোটি তরুণের প্রাণে অবিরামভাবে বঙ্গবন্ধুর ‘স্বপ্নের সোনার বাংলা’ প্রতিষ্ঠার স্বপ্ন বুনে চলেছেন। ‘অ্যাসোসিও লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২১’ পুরস্কার লাভ করায় আমরা বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে আগামীর বাংলাদেশের স্বাপ্নিক নেতৃত্ব সজীব ওয়াজেদ জয়কে আন্তরিক অভিনন্দন ও শুভকামনা জানাই।

বিবৃতিতে তিনি বলেন, সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অবকাঠামোগত ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। আইসিটি সেক্টরে বাংলাদেশের সক্ষমতা আন্তর্জাতিক মানে পরিণত হয়েছে। এই সক্ষমতার সফল রূপকার হলেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, তিনি বিকাশমান তথ্য-প্রযুক্তির অগ্রগতিতে পেয়েছেন বিশ্বয়কর সাফল্য। বাংলাদেশের সৃজনশীল তরুণ সমাজের মনে বপন করে চলেছেন বাঙালির বিশ্বজয়ের বীজ। বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয় ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের মাধ্যমে তরুণ প্রজন্মের সামনে খুলে দিয়েছেন সীমাহীন সম্ভাবনার নতুন দিগন্ত। তরুণদের শ্রম, মেধা এবং প্রাণশক্তির যথাযথ ব্যবহার এবং তথ্য-প্রযুক্তির মাধ্যমে তরুণ-তরুণীদের মেধা ও প্রতিভা বিকাশের অবারিত সুযোগ সৃষ্টির নেপথ্যের কারিগর সজীব ওয়াজেদ জয়।

Place your advertisement here
Place your advertisement here