– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –
  • শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩ ||

  • আশ্বিন ৮ ১৪৩০

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
স্বাস্থ্যসেবা নিশ্চিতে আন্তর্জাতিক অংশীদারদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর দিনাজপু‌রে ট্রাকচাপায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর রংপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ছাত্রলীগ সভাপতি ‘সিন্ডিকেটের কারসাজিতে আলুর বাজার নিয়ন্ত্রণে বিঘ্ন ঘটছে’ অপহরণ নাটক সাজিয়ে স্ত্রীর কাছে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ২

বাংলাদেশে কত আয় করল জওয়ান

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

বিশ্বব্যাপী মুক্তির পরই ঝড় তুলেছে বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন সিনেমা ‘জওয়ান’। প্রেক্ষাগৃহে মুক্তির প্রথম সপ্তাহেই বিশ্বব্যাপী ছবিটি আয় করেছে প্রায় ৭০০ কোটি রুপি। এর মধ্যে শুধু ভারতেই ছবিটির আয় ৩৮৬ কোটি রুপি, যা বাংলাদেশি মুদ্রায় ৫০০ কোটি টাকার বেশি।

ভারতের সঙ্গে বাংলাদেশেও একইদিনে মুক্তি পেয়েছিল জওয়ান। দেশের ৪৬টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তির পর প্রথম দিন থেকেই ২৫৩টি করে শো চলছে জওয়ানের। যেই সংখ্যা এই সপ্তাহে আরো বেড়েছে। দৈনিক ২৭৩টি করে শো চলছে। ফলে প্রথম সপ্তাহেই জওয়ানের বাংলাদেশে আয় দাঁড়িয়েছে ৫৫ লাখ টাকা। 

দেশে জওয়ান ছবি আমদানিকারক পরিচালক অনন্য মামুন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এর আগে শাহরুখের পাঠান ছবি প্রথম সপ্তাহে দেশে আয় করেছিল ২৫ লাখ টাকা। সে হিসেবে জওয়ানের আয় হয়েছে দ্বিগুণ।

জওয়ানের এই আয়ের ধারাবাহিকতা থাকবে দ্বিতীয় সপ্তাহেও। সে হিসেবে ধারণা করা হচ্ছে, বাংলাদেশে ছবিটির মোট কালেকশন প্রায় ১ কোটি বা তার বেশি থাকবে। যদিও জওয়ানের মূল আয়ের তুলনায় এই সংখ্যাটা খুবই কম। কিন্তু ইউরোপের বিভিন্ন দেশগুলোতেও এমন আয় করতে পারেনি শাহরুখের সিনেমা।

বাংলাদেশে সিনেমা হলে কেমন চলল জওয়ান?
রাজধানীর বিভিন্ন এলাকার মাল্টিপ্লেক্স ও সিনেমা হল ঘুরে দেখা গেছে দর্শকের দুই রকম উপস্থিতি। মাল্টিপ্লেক্সগুলোয় বেশ ভালো ভিড়। তবে ব্যতিক্রম চিত্র দেখা গেছে নগরীর সিঙ্গেল হলগুলোয়। যেখানে দর্শকের উপস্থিতি খুব বেশি না বললেই চলে।

সিঙ্গেল হলের মালিকেরা বলছেন, ‘জওয়ান’ তাদের জন্য ‘মন্দের ভালো’। দৈনিক প্রতিটি শোতে ৪০-৫০ শতাংশ সিট পূর্ণ হচ্ছে। তবুও এতে তাদের লাভের টাকা উঠছে। ৭০ টাকা থেকে শুরু করে ২০০ টাকা দামে টিকিট বিক্রি হচ্ছে।

Place your advertisement here
Place your advertisement here