ব্রেকিং:
করোনা পরিস্থিতিতে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে
  • রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভব- প্রধানমন্ত্রী করোনা আপডেট: গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ১৬৩৭ ৩০ জুন পর্যন্ত বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি `উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো বিএনপির পুরনো অভ্যাস` মিঠাপুকুরে করলাক্ষেতে ভাইরাসজনিত পাতা মোড়ানো রোগ দেখা দিয়েছে

সৌদির সঙ্গে মিল রেখে দিনাজপুরে ৪০ গ্রামে ঈদ উদযাপন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ মে ২০২১  

Find us in facebook

Find us in facebook

দিনাজপুরসহ জেলার আরো কয়েকটি উপজেলায় ৪০টি গ্রামের মুসল্লি সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে দিনাজপুর কমিউনিটি পার্টি সেন্টারে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন মুসল্লিরা। এছাড়াও জেলার চিরিরবন্দরের অমরপুর, ইসুবপুর, কাহারোল উপজেলায় বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন তারা। 

দিনাজপুর পার্টি সেন্টারের ঈদুল ফিতরের নামাজ আদায় করার সময় মাওলানা সাইফুল্লাহ’র ইমামতিতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে ঈদ জামাতে প্রায় ২ শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন। 

সকাল থেকেই দিনাজপুর শহরের বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা ঈদের নামাজ আদায় করার জন্য ঈদগাহ হিসাবে কমিউনিটি পার্টি সেন্টারের ভেতরে ঈদের নামাজ আদায় করার জন্য ব্যবস্থা করা হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে জায়নামাজ হাতে নিয়ে মুসল্লিরা অস্থায়ী ঈদগাহ মাঠে জামায়েত হতে থাকেন। 

নিয়ম অনুযায়ী ঈমাম কিছুক্ষণ বয়ান করেন, ঈদ নামাজের নিয়ম-কানুন বলে দেন এরপর নামাজ শুরু হয়। নামাজ শেষে খুদবা পাঠ করেন। শেষে বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে ঈদের নামাজ শেষ হয়।

দিনাজপুর কোতয়ালী থানার ওসি মোজাফ্ফর হোসেন, দিনাজপুরে পার্টি সেন্টারে অস্থায়ী ভিত্তিতে ঈদগাহ তৈরি করে ঈদের নামাজ আদায় করেছেন মুসল্লিরা। 

Place your advertisement here
Place your advertisement here