• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

টাইগ্রেসদের চারে চার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১  

Find us in facebook

Find us in facebook

দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডেও জিতেছে বাংলাদেশ নারী ইমার্জিং ক্রিকেট দল। এতে আগেই সিরিজ নিশ্চিত করা টাইগ্রেসরা এখন প্রোটিয়াদের বাংলাওয়াশ করার পথে আরো এক ধাপ এগোলো।
রোববার চতুর্থ ওয়ানডেতে আগে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২৩৬ রান সংগ্রহ করে নিগার সুলতানার দল। রান তাড়া করতে নেমে ১২৬ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। 

মধ্যম মানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। মাত্র ৬৬ রানেই ৬ উইকেট হারায় তারা। মিডল অর্ডারে একমাত্র অনিকা বোষ ছাড়া আর কেউ লড়াই করতে পারেননি। দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন তিনি। 

অনিকা ছাড়া প্রোটিয়াদের হয়ে দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন কেবল দুইজন। মূলত ফাহিমার দুর্দান্ত বোলিংয়ের কাছে হেরেই ১২৬ রানেই গুটিয়ে যায় প্রোটিয়ারা।

এর আগে টানা তিন জয়ে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। সিরিজের দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করা নিগার সুলতানা এ ম্যাচে আরেকটি শতক উপহার দেন। ১৩২ বলে তার ১০১ রানের ইনিংসে ছিল আটটি চার ও একটি ছয়ের মার।

সিরিজ জুড়ে দারুণ ধারাবাহিক ওপেনার মুর্শিদা খাতুন ৪১ রান করেন। এছাড়া পাঁচ নম্বরে ব্যাট করতে নামা সোবহানা মোস্তারি ৫২ বলে ৪৫ রান করেন। শেষদিকে ক্যামিও ইনিংস খেলে দলের রান বাড়িয়ে দেন লতা মন্ডল। তিনি ১৬ বলে একটি করে চার-ছক্কায় ২৫ রান করে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ নারী ইমার্জিং দল: ৫০ ওভারে ২৩৬/৪
(নিগার সুলতানা ১০১*, সোবহানা মোস্তারি ৪৫; মিশেলা অ্যানড্রুস ১/১৯)

দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দল: ৪৬.৫ ওভারে ১২৬/১০
(অনিকা বোষ ৬৩, স্টেইন ১২; ফাহিমা খাতুন ৪/২৯)

ফলাফলঃ বাংলাদেশ নারী ইমার্জিং ১১০ রানে জয়ী।
ম্যাচসেরাঃ নিগার সুলতানা

Place your advertisement here
Place your advertisement here