• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

আর্জেন্টিনার ম্যাচ বাতিল করল চীন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

আগামী মাসে চীনের হাংঝু ও বেইজিংয়ে আর্জেন্টিনার দুইটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল। যেখানে তাদের প্রতিপক্ষ আফ্রিকা কাপ অব নেশন্সের চলতি আসরের দুই ফাইনালিস্ট নাইজেরিয়া ও আইভরি কোস্ট। তবে হাংঝুতে অনুষ্ঠেয় আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচ বাতিল করেছে চীন। স্বাভাবিকভাবেই শঙ্কা জেগেছে আইভরি কোস্টের ম্যাচ নিয়েও।

ঘটনার সূত্রপাত ইন্টার মায়ামির সাম্প্রতিক হংকং সফর।  প্রাক মৌসুম প্রস্তুতিতে এশিয়া সফরের অংশ হিসেবে সেখানে একটি প্রীতি ম্যাচ খেলে মেজর লিগ সকারের দলটি। চোটের জন্য বেঞ্চে ছিলেন লিওনেল মেসি। তার খেলা দেখার জন্যই মোটা অঙ্কের অর্থ খরচ করে টিকেট কিনেছিলেন হংকংয়ের ফুটবলপ্রেমীরা, গ্যালারি ছিল কানায় কানায় পূর্ণ। 

হংকংয়ে না খেললেও তিন দিনের মাথায় ফুটবলের এই মহাতারকা জাপানে স্থানীয় দল ভিসেল কোবের বিপক্ষে খেলেন ম্যাচের শেষ ৩০ মিনিট। আগে থেকেই তেতে থাকা হংকংয়ের সমর্থকরা যেন এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন।

চোটের জন্য খেলতে না পারায় দুঃখ প্রকাশ করেন ইন্টার মায়ামি অধিনায়ক মেসি ও তার ক্লাব। ম্যাচের আয়োজকরা টিকেটের দামের ৫০ শতাংশ ফিরিয়ে দেওয়ার কথা বলেন। কিন্তু তাতেও শান্ত হয়নি হংকং। ঐ ঘটনারই প্রভাব পড়ল আর্জেন্টিনা ও নাইজেরিয়ার প্রীতি ম্যাচের ওপর। 

আগামী মাসে দুই দলের মুখোমুখি হওয়ার কথা ছিল চীনের হাংঝুতে, কিন্তু পরিস্থিতি বিবেচনায় শুক্রবার ম্যাচটি বাতিল করে দিয়েছে দেশটির ক্রীড়া কর্তৃপক্ষ। ঐ ম্যাচের পর বেইজিংয়ে আইভরি কোস্টের বিপক্ষেও খেলার কথা রয়েছে আর্জেন্টিনার। এ ম্যাচ নিয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

তারা জানিয়েছে, ‘বর্তমান পরিস্থিতিতে, যেগুলো সবাই জানে, কর্তৃপক্ষের মতে প্রীতি ম্যাচটি আয়োজনের জন্য পরিবেশ যথাযথ নয়। যে কারণে, ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

এ বিষয়ে চীনা কর্তৃপক্ষকে ই-মেইলে বার্তা পাঠালেও কোনো সাড়া পাওয়া যায়নি বলে প্রতিবেদনে উল্লেখ করেছে বার্তা সংস্থা রয়টার্স। সাড়া দেয়নি আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনও।

জাপানে সিদের খেলার কারণে চীনের রাষ্ট্রনিয়ন্ত্রিত সংবাদমাধ্যম লিখেছে, হংকংয়ে না খেলেও মেসির জাপানে খেলার কারণে হংকংয়ের প্রতি ভিন্ন আচরণের অভিযোগ উঠছে।

Place your advertisement here
Place your advertisement here