• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

Find us in facebook
সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো কোচ হাসপাতালে ভর্তি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২৩  

Find us in facebook

Find us in facebook

১৯৭৮ সালে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ফিফা ফুটবল বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। ঘরের মাঠে অনুষ্ঠিত সেই আসরে পেছন থেকে নেতৃত্ব দিয়ে আলবিসেলেস্তেদের শিরোপা জয়ের স্বাদ দিয়েছিলেন কোচ সিজার লুইস মেনত্তি। আর্জেন্টিনাকে প্রথম বিশ্বকাপ জেতানো এ কোচকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

রোববার এ তথ্য জানিয়েছেন ইএসপিএন স্পেন ও ইএসপিএন মেক্সিকোর খ্যাতিমান সাংবাদিক হোসে রামন ফার্নান্দেজ। তিনি জানিয়েছেন, নিজ বাসায় পড়ে গিয়ে আহত হয়েছেন আর্জেন্টিনাকে প্রথম বিশ্বকাপ এনে দেওয়া মেনত্তি।

ফার্নান্দেজের বরাত দিয়ে মার্কার প্রতিবেদনে দাবি করা হয়েছে, জীবনশঙ্কায় আছেন এই আর্জেন্টাইন কোচ। কিন্তু আর্জেন্টিনার জাতীয় সংবাদ সংস্থা তেলম মেনত্তির স্বজনদের বরাত দিয়ে জানিয়েছে, এই কোচের শারীরিক অবস্থা ‘অতটা গুরুতর’ নয়।

মেনত্তির স্বজনদের বরাত দিয়ে তেলম জানিয়েছে, বাসায় পড়ে গিয়ে মেনত্তির শরীরে আভ্যন্তরীণ রক্তক্ষরণ শুরু হয়েছিল। সে কারণেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। একই সূত্র থেকে তেলম আরো জানায়, এই আঘাত থেকে এই ৮৫ বছর বয়সী কোচের সেরে উঠতে কতদিন লাগবে তাও গোপন রেখেছে তার পরিবার।

আর্জেন্টিনার আরেক সংবাদমাধ্যম ‘ওলে’ অবশ্য জানিয়েছে, মেনত্তির শারীরিক অবস্থা যতটা খারাপ ভাবা হচ্ছিল, ততটাও গুরুতর নয়। মঙ্গলবার কিংবা বুধবার বুয়েন্স আইয়ার্সে হাসপাতাল থেকে তিনি ছাড়া পেতে পারেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

এর আগে ২০১১ সালে মেনত্তির ফুসফুসে অস্ত্রোপচারও করা হয়েছিল। এজন্য কাতার বিশ্বকাপে মেসি-ডি মারিয়াদের আর্জেন্টিনা শিরোপা উৎসব করলেও অসুস্থতার জন্য ফাইনাল দেখতে যেতে পারেননি মেনত্তি।

Place your advertisement here
Place your advertisement here