• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

Find us in facebook
সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

অধিনায়ক কখনো দলের খারাপ চায় না: সাকিব

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ মে ২০২৩  

Find us in facebook

Find us in facebook

আঙুলে চোট পেয়ে ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। এজন্য চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতেও বেঞ্চে বসে থাকতে হয়েছে তাকে। মাঠের বাইরে থাকলেও টাইগারদের এশিয়া কাপ ও বিশ্বকাপ ভাবনা নিয়ে কথা বলেছেন সাকিব।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জেতার পরদিন ইংল্যান্ডে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন সাকিব। এ সময় তিনি বলেন, কখনোই কোনো নেতা দলের খারাপ চায় না। তাদের ইনটেনশন কখনোই খারাপ থাকে না।

ব্যাট হাতে তামিম ইকবালের ফর্ম নিয়ে প্রশ্ন থাকতে পারে কিন্তু অধিনায়ক তামিমকে নিয়ে প্রশ্ন তোলা খুব একটা সহজ নয়। অন্তত অধিনায়ক তামিমের পক্ষে কথা বলবে পরিসংখ্যান। অবশেষে দীর্ঘ নয় মাস আর দশ ইনিংস বিরতির পর আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে এসে হেসেছে তামিমের ব্যাট। পেয়েছেন অর্ধশতক। তবে সেখানেও প্রশ্ন উঠেছে তার স্ট্রাইকরেট নিয়ে।

তামিমের অফফর্মের কারণে অধিনায়ক হিসেবে দলে টিকে থাকা নিয়েও উঠছে প্রশ্ন। তবে এ ক্ষেত্রে সাকিব আস্থা রাখছেন তামিমের ওপর।

সাকিব বলেন, ‘এগুলো তো সবই প্রাথমিক পর্যায়। এখানে যে ভুলগুলো হচ্ছে কিংবা যে ভালো জিনিসগুলো হচ্ছে এসবই বিশ্বকাপ বা এশিয়া কাপ থেকে ঠিক হওয়া শুরু হবে। আমাদের সামনে খুব বেশি আন্তর্জাতিক ম্যাচও নেই। আমি নিশ্চিত কোচ, অধিনায়ক এসব চিহিৃত করে। তারা খুবই ভালো চিন্তা করে যেকোন জায়গাতে আরো ভালো করলে আরো একটু ভালো হতো। আমি নিশ্চিত কখনই কোনো দলের নেতা, দেশের প্রধান দেশের জন্য বা দলের জন্য খারাপ চায় না। তাদের ইন্টেনশন কখনই খারাপ থাকে না। সিদ্ধান্ত ঠিক, ভুল সবই হতে পারে।’

ভারতের মাটিতে আসন্ন বিশ্বকাপ নিয়েও কথা বলেছেন সাকিব। কন্ডিশন ও ফর্ম বিবেচনায় এবারের ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ভালো সুযোগ দেখছেন অনেকেই। সাকিবও আশাবাদী ভালো কিছু করার বিষয়ে।

তিনি বলেন, ‘আইসিসির টুর্নামেন্টে কন্ডিশন সব সময় ফেয়ার থাকে। সব দলের জন্যই ব্যাপারগুলো একই রকম। আমাদের সবকিছুই ভালো করতে হবে, ভালো রেজাল্ট করতে হবে। সবশেষ বিশ্বকাপে আমাদের ভালো সুযোগ ছিল সামান্য কিছু কারণে হয়ত সফল হতে পারিনি।’

Place your advertisement here
Place your advertisement here