• শনিবার ১১ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৮ ১৪৩১

  • || ০২ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

ফুটবল রাইটার্স এসোসিয়েশনের বর্ষসেরার খেতাবে ভূষিত সালাহ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ মে ২০২২  

Find us in facebook

Find us in facebook

রিয়াল মাদ্রিদের বিপক্ষে ‘প্রতিশোধের’ ম্যাচের জন্য প্রস্তুত হচ্ছেন লিভারপুল স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। চলতি মাসের শেষদিকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে স্প্যানিশ জায়ান্টদের মুখোমুখি হবে লিভারপুল। এর আগে গতকাল ফুটবল রাইটার্স এসোসিয়েশনের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার গ্রহন করেছেন সালাহ। এখানে তিনি আসন্ন চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল নিয়েই বেশি কথা বলেছেন।
 
আগামী ২৮ মে প্যারিসে অনুষ্ঠিত হবে রিয়াল মাদ্রিদ বনাম লিভারপুল ফাইনাল ম্যাচ। ভিয়ারিয়ালকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে লিভারপুল। অপরদিকে ম্যানচেস্টার সিটির বিপক্ষে দুর্দান্ত এক লড়াইয়ে ঘুরে দাঁড়িয়ে চুড়ান্ত ম্যাচে অংশগ্রহন নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

চার বছর আগে ১৩ বারের ইউরোপীয় চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচটিতে লিভারপুলের প্রতিশোধ নেয়ার সুযোগ আছে কিনা প্রশ্ন করা হলে জবাবে বর্ষসেরার পুরস্কার পাওয়া ২৯ বছর বয়সি মিশরীয় তারকা সালাহ বলেন, হ্যা , আমরা ফাইনালে হেরেছি। এটি ছিল আমাদের সবার জন্য একটি বিমর্ষ দিন। আমার মনে হয় এটি হচ্ছে প্রতিশোধের সময়।

ম্যাচের আগেই আমি বলেছিলাম, ফাইনালে আমি রিয়ালকেই প্রতিপক্ষ হিসেবে পেতে চাই, তাই আমি খুবই রোমঞ্চিত। আমি নিশ্চিত কঠিনতম একটি ম্যাচ হতে যাচ্ছে। তারা বেশ কয়েকটি ভালো দলকে হারিয়েছে। সুতরাং আমাদেরকে ম্যাচের প্রতি মনোযোগ দিতে হবে।

এক মৌসুমে ইংলিশ ফুটবলের চারটি শীর্ষ শিরোপা জয়ের মাধ্যমে কোয়াড্রোপল জয়ের অনন্য এক রেকর্ড গড়ার দৌঁড়ে এখনো টিকে আছে লিভারপুল। ইয়ুর্গেন ক্লপের অধীনস্থ দলটি এই মুহুর্তে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষধারী ম্যানচেস্টার সিটির চেয়ে মাত্র এক পয়েন্টে পিছিয়ে রয়েছে। এফএ কাপের ফাইনালে তারা প্রতিদ্বন্দ্বিতা করবে চেলসির সঙ্গে। এছাড়া ইতোমধ্যে তারা জয় করে নিয়েছে লিগ কাপের শিরোপা।

এই নিয়ে দ্বিতীয়বারের মতো স্পোর্টস রাইটার্স এসোসিয়েশনের শিরোপা জয় করেছেন সালাহ। ১৯৪৮ সালে প্রবর্তিত এই পুরস্কারটি প্রথম তিনি জয় করেছেন চার বছর আগে। পদক জয়ের পর তিনি বলেন, নতুন এই পদকটি লিভারপুলের সফলতায় তাকে প্রেরনা যোগাবে।

সালাহ বলেন, ‘এর অনুভুতি অসাধারণ। প্রথমেই আমি ধন্যবাদ জানাতে চাই তাদেরকে, যারা আমার পক্ষে ভোট প্রদান করেছেন। সাংবাদিকরা হচ্ছেন ফুটবল পরিবারের একটি বড় অংশ। আশা করছি এই বছর আমরা আরো বেশী ট্রফি জয় করতে পারব।’

এই মৌসুমে লিভারপুলের হয়ে এখনো পর্যন্ত ৩০টি গোল করেছেন সালাহ। তন্মধ্যে প্রিমিয়ার লিগে রয়েছে ২২ গোল। বর্ষসেরার ভোটিংয়ে তিনি একাই পেয়েছেন ৪৮ শতাংশ ভোট। ফলে ম্যানচেস্টার সিটির প্লে মেকার কেভিন ডি ব্রুইনা ও ওয়েস্টহ্যাম মিডফিল্ডার ডেক্লান রাইসকে পেছনে ফেলেন তিনি।

মহিলা বিভাগে বর্ষসেরার খেতাব উঠেছে চেলসি স্ট্রাইকার স্যাম কেরের হাতে। ১৮ গোল করে অস্ট্রেলিয়ার এই আন্তর্জাতিক তারকা মহিলা সুপার লিগ টেবিলের শীর্ষে টিকিয়ে রেখেছে চেলসিকে।

Place your advertisement here
Place your advertisement here