• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো বেঙ্গালুরু

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ মে ২০২৪  

Find us in facebook

Find us in facebook

প্লে-অফে উঠার লড়াইয়ে টিকে থাকতে হলে জয়ের কোনো বিকল্প ছিল না। এমন বাঁচা-মরার ম্যাচে পাঞ্জাব কিংসকে বড় ব্যবধানে হারালো ডু প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

আর তাতে আসরের দ্বিতীয় দল হিসেবে লিগ পর্ব থেকে বিদায় নিশ্চিত হলো পাঞ্জাবের। আর টিকে রইলো বেঙ্গালুরুর স্বপ্ন।

২০২৪ আইপিএলের লিগ পর্বের ম্যাচ বৃহস্পতিবার পাঞ্জাবকে ৬০ রানে হারিয়েছে বেঙ্গালুরু। হিমাচল স্টেডিয়ামে আগে ব্যাট করে বিরাট কোহলির দুর্দান্ত ইনিংসে ভর করে ৭ উইকেটে ২৪১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ডু প্লেসির দল। জবাবে ১৭ ওভারে অলআউট হওয়ার আগে ১৮১ রানে থামে পাঞ্জাব। প্রথম ৮ ম্যাচে মাত্র ১ ম্যাচ জেতা বেঙ্গালুরু ৪ ম্যাচের সবকয়টিতেই জয়ের মুখ দেখলো। ১২ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে সাতে আছে তারা। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লড়াই থেকে ছিটকে গেছে পাঞ্জাব। এর আগে সমান পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে ছিটকে গেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

বড় লক্ষ্য তাড়ায় নেমে পাঞ্জাব লড়াইয়ে ততক্ষণ ছিল, যতক্ষণ ক্রিজে ছিলেন রাইলি রুশো। মাত্র ২৭ বলে ৯ চার ও ৩ ছক্কায় ৬১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন এই প্রোটিয়া ব্যাটার। তার আগে ও পরের দুই ব্যাটার জনি বেয়ারস্টো (১৬ বলে ২৭ রান) ও শশাঙ্ক সিং (১৯ বলে ৩৭ রান) চেষ্টা করেছেন তাকে সঙ্গ দেওয়ার। কিন্তু শেষ পর্যন্ত তা যথেষ্ট হয়নি। আর শেষদিকে অধিনায়ক স্যাম কারানের ১৬ বলে ২২ রানের ইনিংস শুধু হারের ব্যবধান কমাতে পারে।

বল হাতে বেঙ্গালুরুর মোহাম্মদ সিরাজ ৩টি এবং স্বপ্নিল সিং, লোকি ফার্গুসন ও কর্ন শর্মা ২টি করে উইকেট নিয়েছেন।

এর আগে বেঙ্গালুরুকে বিশাল সংগ্রহের ভিত গড়ে দেন বিরাট কোহলি। ৪৭ বলে ৯২ রান করেন এই ডানহাতি ব্যাটার। ৭টি চার ও ৬টি ছক্কায় সাজানো তার ইনিংস। এরপর মিডল অর্ডারে ঝড় তোলেন রজত পাতিদার ও ক্যামেরন গ্রিন। মাত্র ২৩ বলে ৫৫ রান করেন পাতিদার। আর গ্রিনের ব্যাট থেকে আসে ২৭ বলে ৪৬ রানের ঝোড়ো ইনিংস।  

বল হাতে ৩ উইকেট নেন পাঞ্জাবের হার্শাল প্যাটেল। এছাড়া বিদ্যাথ কাভেরাপ্পা নেন ২ উইকেট।

Place your advertisement here
Place your advertisement here