• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

শ্যামাসুন্দরী খাল নিয়ে আশার কথা শোনালেন রসিক মেয়র

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ মে ২০২৪  

Find us in facebook

Find us in facebook

রংপুর নগরীর ঐতিহ্যবাহী শ্যামাসুন্দরী খালের ময়লা-আবর্জনা অপসারণসহ পরিচ্ছন্নতা কার্যক্রম নিয়ে আশার কথা শোনালেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। 

বৃহস্পতিবার দুপুরে রংপুর সিটি করপোরেশন মিলনায়তনে সংবাদ সম্মেলন করে মেয়র বলেন, ১১ মে নগরীর চেকপোস্ট থেকে শাপলা চত্বর পর্যন্ত শ্যামাসুন্দরী খালের ৫ কিলোমিটার এলাকায় পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করবে বিডি ক্লিন নামক স্বেচ্ছাসেবী সংগঠন। এতে সহযোগিতা করবে রংপুর সিটি করপোরেশন।

মেয়র জানান, ১১ মে সকাল ৯টায় রংপুর স্টেডিয়াম মাঠে পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন করা হবে। এতে সিটি করপোরেশন, বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, পুলিশ বাহিনী, পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত থাকবেন। এরপর বিডি ক্লিনের স্বেচ্ছাসেবীরা শ্যামাসুন্দরী খালে নেমে এর ময়লা-আবর্জনা পরিষ্কার করবে।

তিনি বলেন, এ লক্ষ্যে স্বেচ্ছাসেবীর জন্য গামবুট, গ্লাভসসহ বিভিন্ন সরঞ্জামাদি সরবরাহ করছে সিটি করপোরেশন। খাল থেকে উত্তোলন করা ময়লাগুলো পরিবহনের জন্য ড্রাম ট্রাকসহ অন্যান্য পরিবহন প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া সিটি করপোরেশনের পরিষ্কার-পরিচ্ছন্নতা বিভাগের কর্মকর্তা, কর্মচারীরাও খালের ময়লা অপসারণের কাজে সহযোগিতা করবে। বিডি ক্লিনের পরিস্কার কার্যক্রমের অভিজ্ঞতার আলোকে পরবর্তীতে শ্যামাসুন্দরীর বাকি অংশে সিটি করপোরেশন পরিচ্ছন্নতা কার্যক্রম বাস্তবায়ন করবে।

তিনি আরও বলেন, শ্যামাসুন্দরী খালে নতুন করে ময়লা ফেলা এবং পয়োনিষ্কাশনের জন্য অবৈধ স্যুয়ারেজ সংযোগ বন্ধ করতে রংপুর সিটি করপোরেশন নিয়মিতভাবে তদারকি কার্যক্রম চলমান রেখেছে। শ্যামাসুন্দরী খালের সংস্কার, পুনরুজ্জীবিতকরণে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা, প্যানেল মেয়র মাহবুবার রহমান মঞ্জু, রংপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মেরিনা লাভলীসহসিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ।

(বাংলাদেশ প্রতিদিন)

Place your advertisement here
Place your advertisement here