• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

বাংলাদেশের ব্যাটিং কোচ কী সিডন্সই হচ্ছেন?

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার অ্যাশওয়েল প্রিন্স বাংলাদেশ দলের ব্যাটিং কোচ থেকে এরই মধ্যে পদত্যাগ করেছেন। এরপরই প্রশ্ন উঠেছে, সাকিব-তামিম-মুশফিকের নতুন ব্যাটিং কোচ হচ্ছেন কে? ক্রিকেটপ্রেমীদের মনে এ প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে।

এদিকে এরই মধ্যে ঢাকায় উপস্থিত হয়েছেন অস্ট্রেলিয়ান জেমি সিডন্স। ক্রিকেট সংশ্লিষ্টদের ধারণা, তাকেই এখন হয়তো আনুষ্ঠানিকভাবে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অ্যাশওয়েল প্রিন্স দায়িত্বে থাকা অবস্থায়ই জেমি সিডন্স বাংলাদেশে পৌঁছে বিসিবির সঙ্গে বৈঠকও করেছেন। ঢাকা-সিলেট ঘুরে বিপিএলের খেলা দেখছেন, ভেন্যু দেখছেন। বিপিএল শেষ হলেই তার নতুন দায়িত্ব শুরু হবে বলে জানা যায়।

কিন্তু সিডন্স এত কিছু করলেও তার মূলত দায়িত্ব কী, সেটা এখন পর্যন্ত নির্ধারণ করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বলা হচ্ছিল, তিনি হবেন বাংলাদেশ ক্রিকেটে ব্যাটিং পরামর্শক। কিন্তু অ্যাশওয়েল প্রিন্স যখন স্থায়ী ব্যাটিং কোচ, তখন সিডন্সের দায়িত্ব বা কর্মের পরিধি নিয়ে  অনেকেই সন্দিহান ছিলেন।

তবে হঠাৎ করেই বাংলাদেশের ব্যাটিং কোচ থেকে দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার অ্যাশওয়েল প্রিন্সের পদত্যাগের পর প্রশ্ন উঠেছে, কে হচ্ছেন নতুন ব্যাটিং কোচ? এক্ষেত্রে বিসিবি থেকে এখনও স্পষ্ট কিছু না জানানো হলেও জেমি সিডন্সই যে বাংলাদেশ দলের নতুন ব্যাটিং কোচ হতে যাচ্ছেন, তা অনেকটাই নিশ্চিত।

বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপন গত ডিসেম্বরেই ঘোষণা দিয়েছিলেন, জেমি সিডন্সকে নিয়োগ দেওয়া হচ্ছে। তখন থেকে বলা হচ্ছিল, বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হবেন তিনি। কিন্তু অ্যাশওয়েল প্রিন্সের চুক্তি আগামী অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকায়, নিশ্চিত হওয়া যাচ্ছিল না, সিডন্সের কাজ কী হবে।

বিসিবির পরিকল্পনা ছিল, অ্যাশওয়েল প্রিন্সকে জাতীয় দল থেকে সরিয়ে বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) কিংবা বাংলা টাইগার্স দলের কোচ হিসেবে নিযুক্ত করবে। যদিও বিসিবির জন্য এই পরিবর্তনটা একটু কঠিনই ছিল। কিন্তু তার আগেই পরিবারকে সময় দেওয়ার জন্য বাংলাদেশ দলের ব্যাটিং কোচ থেকে পদত্যাগ করলেন প্রিন্স।

এখন প্রিন্স পদত্যাগ করায়, জাতীয় দলের ব্যাটিং কোচ কিংবা এইচপি এবং বাংলা টাইগার্স দলে সিডন্সকে যুক্ত করার কাজ সহজ হয়েছে। শিগগির বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হিসেবে আনুষ্ঠানিক দায়িত্ব নেবেন সিডন্স, এখন এটা বলাই যায়। এমনকি চলতি মাসেই আফগানিস্তানের বিপক্ষে যে সিরিজ রয়েছে, সেখানে ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করতেও  সিডন্সকে দেখা যেতে পারে।

Place your advertisement here
Place your advertisement here