• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

Find us in facebook

স্মার্টফোনে বিজ্ঞাপন ছাড়াই ইউটিউব

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ জুন ২০২৪  

Find us in facebook

Find us in facebook

ইউটিউবে ভিডিও দেখার সময়ে যে বিজ্ঞাপনগুলো দেখা যায়, তা বেশ বিরক্তিকর। এসব বিজ্ঞাপন থেকে মুক্তি দিতেই নতুন সাবস্ক্রিপশন প্ল্যান এনেছে ইউটিউব। অর্থাৎ প্রতি মাসে টাকা খরচ করলেই অ্যাড-ফ্রি ইউটিউব উপভোগ করা যাবে।

নতুন সাবস্ক্রিপশন প্ল্যানটি আন্তর্জাতিকভাবে লঞ্চ করা হয়েছে। কোনো রকম অ্যাড ছাড়া ইউটিউব দেখতে চাইলে এই সাবস্ক্রিপশন নিতে হবে ব্যবহারকারীদের। এই দাম ফিক্সড রাখা হয়েছে। মাসে খরচ হাজারখানেক টাকা। এই সাবস্ক্রিপশন নিলে তবেই অ্যাড-ফ্রি ইউটিউব উপভোগ করতে পারবেন।

ইউটিউব প্রিমিয়াম নেয়ার জন্য অ্যাপে গিয়ে প্রোফাইল পিকচার অপশনে ট্যাপ করতে হবে। তারপর Get Youtube Premium অপশনে ক্লিক করতে হবে। এবার যে প্ল্যানটি নিতে চান, সেটি সিলেক্ট করে টাকা পেমেন্ট করলেই আপনি ইউটিউবের প্রিমিয়াম সাবস্ক্রাইবার হয়ে যাবেন।

ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যানের অধীনে এই প্যাকগুলো আনা হয়েছে। কোম্পানি জানিয়েছে, তারা নতুন প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যানের উপর কাজ শুরু করেছে। এবং সেসব প্ল্যান সম্প্রসারণ করার পরিকল্পনা রয়েছে তাদের।

স্মার্টফোন ব্যবহারকারীর একটা বড় অংশ ইউটিউব ব্যবহার করেন। এই প্ল্যাটফর্মে নানা বিষয়ে ভিডিও উপভোগ করা যায়। দর্শকদের পাশাপাশি বহু মানুষের অর্থ উপার্জনের মাধ্যমও হয়ে উঠেছে ইউটিউব। কিন্তু, এই প্ল্যাটফর্মে ভিডিওর মাঝে বিভিন্ন বিজ্ঞাপন দেখার আনন্দ নষ্ট করে দেয়।

এই টাকা খরচ না করলে কি ইউটিউব দেখা যাবে না? এই প্রশ্ন আসাটা স্বাভাবিক। ভিডিও প্ল্যাটফর্মটি স্পষ্টত জানিয়েছে, ইউটিউব সম্পূর্ণ ফ্রি। অর্থাৎ এখানে ভিডিও দেখার জন্য এক টাকাও খরচ করতে হবে না। তবে যারা নন-প্রিমিয়াম সাবস্ক্রাইবার তাদের ভিডিওর মাঝে বিভিন্ন বিজ্ঞাপন দেখতে হবে। সেই বিজ্ঞাপন শেষ হলেও তবেই ভিডিওটি চালানো যাবে।

Place your advertisement here
Place your advertisement here