– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –
  • মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩ ||

  • আশ্বিন ১০ ১৪৩০

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
স্বাধীনতার ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে হবে: রাষ্ট্রপতি চিনিকলগুলোকে লাভজনক করার উদ্যোগ নেয়া হয়েছে: শিল্প সচিব পার্বত্য অঞ্চল স্মার্ট জন সম্পদে পরিণত হবে: বীর বাহাদুর উশৈসিং গাইবান্ধায় অটোরিকশার চাপায় শিশুর মৃত্যু এখন ঢাকা শহর এলেই সিঙ্গাপুর দেখতে পাওয়া যায়: নৌপ্রতিমন্ত্রী

পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করলো নেটফ্লিক্স

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জুলাই ২০২৩  

Find us in facebook

Find us in facebook

ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স পাসওয়ার্ড শেয়ারিং ফিচার বন্ধ করছে ভারতে। এরই মধ্যে ব্যবহারকারীদের ই-মেইল পাঠানো শুরু করেছে প্রতিষ্ঠানটি। 

শুক্রবার থেকেই পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করতে ইউজারদের উদ্দেশ্যে বার্তা পাঠানো শুরু করল এই ওটিটি প্ল্যাটফর্ম। ইউজারদের নথিভুক্ত ই-মেইল আইডিতে পাসওয়ার্ড শেয়ারিং সংক্রান্ত নতুন পলিসি পাঠানো শুরু করেছে নেটফ্লিক্স।

এই স্ট্রিমিং কোম্পানি আরও জানিয়েছে, একটি নেটফ্লিক্স অ্যাকাউন্ট একটি পরিবারের মধ্যেই রাখতে হবে। সেই পরিবারের প্রত্যেকে যেখানেই থাকুন না কেন যেমন বাড়িতে, ছুটির দিনে বা অন্য কোথাও নেটফ্লিক্স ব্যবহার করতে পারবেন, প্রোফাইল ট্রান্সফার ও ডিভাইসগুলো পরিচালানো করার মতো নতুন সুবিধা ভোগ করতে পারবেন।

এর আগেই পাসওয়ার্ড শেয়ারিং বিষয়ে নয়া নিয়ম জারি করেছিল নেটফ্লিক্স। লাতিন আমেরিকার বহু দেশে পাসওয়ার্ড শেয়ারিং রুখতে অতিরিক্ত চার্জের কথা জানায় কোম্পানিটি। গত মে মাসে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মেক্সিকো, ব্রাজিলসহ ১০০টি দেশে এই পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করে নেটফ্লিক্স।

পাসওয়ার্ড শেয়ারিং রুখতে কোম্পানি জানায়, যারা অতিরিক্ত সদস্য যোগ করতে চান তাড়া বাড়তি টাকা খরচ করতে পারেন। এই টাকা রাখা হয়েছে মাসিক ৮ ডলার। এই বাড়তি চার্জ দিয়ে নেটফ্লিক্সে নির্বিঘ্নে স্ট্রিমিং উপভোগ করা যাবে।

Place your advertisement here
Place your advertisement here