• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

নলডাঙ্গায় খামার দশলিয়া স্কুলের পুনর্মিলনীতে বাঁধ ভাঙা উচ্ছ্বাস

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২৪  

Find us in facebook

Find us in facebook

দীর্ঘ প্রতীক্ষার পর গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার নলডাঙ্গায় খামার দশলিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ ও বর্তমান ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।  শনিবার (১৩ এপ্রিল) উপজেলার নলডাঙ্গায় খামার দশলিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবরাম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নুরুল আলম, নলডাঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইসমাইল হোসেন সরকারসহ প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাশার। এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক কর্মচারীবৃন্দ এবং পুনর্মিলনীতে রেজিস্ট্রেশনকারী শিক্ষার্থী এবং সাবেক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

সভাপতির বক্তৃতায় প্রধান শিক্ষক আবুল বাশার বলেন, এটা আমার জন্য অত্যন্ত গর্বের। নতুন এবং পুরনো ছাত্র-ছাত্রীরা মিলে শিক্ষকরাসহ একটি পুনর্মিলনী করছে। এই অনুষ্ঠানের মাধ্যমে স্কুলের বর্তমান এবং সাবেক ছাত্র ছাত্রীদের মাঝে সেতুবন্ধন আরও জোড়ালো হবে। এই প্রতিষ্ঠান আরও অনেক দূর এগিয়ে যাবে।

তিনি বলেন, আমাদের ছাত্ররা দেশের বিভিন্নস্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকলেও তারা শত ব্যস্ততার মাঝে বিদ্যালয় প্রাঙ্গণকে বুকে ধারণ করেছে এটা অনেক বড় ব্যাপার। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা দিয়েছিলেন গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি। কিন্তু, তিনি চিকিৎসার জন্য দেশের বাইরে থাকায় তার পক্ষে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র, নলডাঙ্গা ডিগ্রি কলেজের সভাপতি এবং সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম আজিম।  

দিনব্যাপী অনুষ্ঠানটি দুটি ভাগে বিভক্ত ছিল। প্রথম পর্বে আলোচনা সভা এবং দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান উদযাপন টিমের টিম লিডার ছিলেন নুরুল ইসলাম রাসেল, কো-টিম লিডার ছিলেন, ডা. এস এম মেহেদী হাসান সামিউল। 

টিমের অন্য সদস্যরা হলেন, কৃষিবিদ শহীদুল ইসলাম, নূর মোহাম্মদ, ডা. একেএম শামিম আজাদ রোকন, ডা. জাকির হোসেন রাজীব, অ্যাডভোকেট আলমগীর হোসেন, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম আজীম, রফিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম, রবিউল ইসলাম জুয়েল, কোরবান আলী, শাহাদাত হোসেন, ইমরুল কাওসার ইমন, ডা. করীফুল ইসলাম শরীফ, আব্দুস সুবহান টিপু সুলতান, শহীদ উদ্দিন ফিরোজ সুমন, ইজ্জল সরকার, আরিফুজ্জামান আসাদ ও ফারজানুল আলম রিফাত। 

অনুষ্ঠান উপলক্ষে হৃদয়ের বন্ধনে, আদর্শের প্রাঙ্গণে স্লোগানে একটি ম্যাগাজিন প্রকাশ করা হয়। ম্যাগাজিনটি সম্পাদনা করেছেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এবং রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা (আরডিজেএ)-এর সাধারণ সম্পাদক এবং এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক ইমরুল কাওসার ইমন। প্রচার ও প্রকাশনা টিমের সদস্যরা হলেন, কো-টিম ফারজানুল আলম রিফাত, নুরুল ইসলাম খন্দকার মিলন, শাহাদাত হোসেন, আবুবক্কর সিদ্দিক, নাজমুল হোসেন, উজ্জল সরকার, আব্দুর রাজ্জাক পাভেল, রবিউল ইসলাম রবি ও ফাহিম ফয়সাল।

Place your advertisement here
Place your advertisement here