• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

পঞ্চগড়ে প্রান্তিক মৎস্য ব্যবসায়ীদের মাঝে সাইরোফোম বক্স বিতরণ   

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৪  

Find us in facebook

Find us in facebook

পঞ্চগড় দেবীগঞ্জে প্রান্তিক মৎস্য ব্যবসায়ীদের মাঝে মাছ সংরক্ষণের জন্য এস এস সাইরোফোম বক্স বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২ এপ্রিল) দুপুর আড়াইটায় উপজেলা মৎস্য অফিসে ২০২৩-২০২৪ অর্থবছরে ক্লাইমেট স্মার্ট এগ্ৰিকালচার অ্যান্ড ওয়াটার ম্যানেজমেন্ট (মৎস্য অধিদপ্তর) প্রকল্পের আওতায় সুফলভোগী প্রান্তিক মৎস্য ব্যবসায়ীদের মাঝে মাছ সংরক্ষণ বক্স বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মালেক চিশতি। এ সময় বিশেষ অতিথি উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা কে.এম আব্দুল হালিম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিতু আক্তার, উপজেলা সহকারী প্রোগ্রামার এ.টি এম. মামুদ প্রমুখ।

উপজেলা মৎস্য কর্মকর্তা রতন কুমার বর্মন বলেন, ক্লাইমেট স্মার্ট এগ্ৰিকালচার অ্যান্ড ওয়াটার ম্যানেজমেন্ট (মৎস্য অধিদপ্তর) প্রকল্পের আওতায় তেলিপাড়া লো লিফট ইরিগেশন পাম্প এলাকার সুফলভোগী ২০ জন প্রান্তিক মৎস্য ব্যবসায়ীদের মাঝে এস এস সাইরোফোম বক্স বিতরণ করা হয়।

এ প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য হলো- ক্লাইমেট স্মার্ট মৎস্য চাষ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রকল্প এলাকায় মাছের উৎপাদস বৃদ্ধি করা; ব্যবসা-বান্ধব সাপ্লাই চেইন এবং মার্কেট নেটওয়ার্ক বৃদ্ধির মাধ্যমে সংশ্লিস্ট স্টেকহোল্ডারদের বাজারে প্রবেশাধিকার বৃদ্ধি করা এবং সক্ষমতা উন্নয়নের মাধ্যমে স্টেকহোল্ডারদের উন্নত জীবিকা নিশ্চিত করা এবং টেকসই মৎস্য সম্পদ ব্যবস্থাপনার বিষয়ে আরো ভালো সচেতনেতা নিশ্চিত করা।

Place your advertisement here
Place your advertisement here