• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

`সোনার বাংলাকে ধরে রাখতে হলে সংস্কৃতির বিকল্প নেই`

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশের সবচেয়ে বড় কবির নাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যিনি চারণের বেশে এই নদীমাতৃক বাংলাদেশে নদীর তীরে পাহাড় পর্বত সমতলে ঘুরেছেন ও দেশের মানুষের কল্যাণে কাজ করেছেন। ছাপান্ন হাজার বর্গমাইলের এই বাংলাদেশের মানুষের সাথে কথা বলেছেন। বিভিন্ন ধর্ম বর্ণ গোষ্ঠীর সাথে কথা বলেছেন জেনেছেন এবং সকলের সম্মিলিত উচ্চারণ যেটা আমরা ৭ মার্চের ভাষণে পাই তিনি যেই কবিতাটি বলেছিলেন ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ এটাই আমাদের বাংলাদেশের সর্বশ্রেষ্ট কবিতা। যেই কবিতা আমাদের স্বাধীনতা এনে দিয়েছে। যেই কবিতা আমাদের অধিকার প্রতিষ্ঠা করে দিয়েছে। যেই কবিতার পথ ধরে আমাদের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা বির্নিমাণ হয়েছে। 

গতকাল শনিবার বিকালে বোচাগঞ্জের রবিন্দ্র-নজরুল মঞ্চে জাতীয় চারণ কবি সংঘের উদ্যোগে তিন দিনব্যাপী চারণ কবি উৎসবের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

নৌ প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা এই সোনার বাংলাকে ধরে রাখতে চাই। এই সোনার বাংলাকে ধরে রাখতে হলে আমাদের সংস্কৃতির কোন বিকল্প নেই।  আমাদের কবি সাহিত্যিকদের জানতে হবে সেটাকে ধারণ করতে হবে এবং সেটাকে লালন করতে হবে। তাহলেই আজকেই এই চারণ উৎসব স্বার্থক হবে।
 
বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মো. আসলাম, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক মো. আফছার আলী, সেতাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার, রবিন্দ্র সম্মেলন পরিষদের সভাপতি অধ্যক্ষ সুব্রত কুমার অধিকারী, জাতীয় চারণ কবি সংঘের সভাপতি এম, এ কুদ্দুস সরকার প্রমুখ। 

Place your advertisement here
Place your advertisement here