• মঙ্গলবার ২৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

  • || ১৯ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

দেশের অগ্রগতি অব্যাহত রাখতে আওয়ামী লীগের বিকল্প নেই: দোলন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন বলে আজ সোনার বাংলা পেয়েছি। আর তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের প্রতিশ্রুতি পূর্ণ করে এখন আমাদেরকে স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে নিচ্ছেন। দেশের এই অগ্রগতি অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারকে আবারও ক্ষমতায় আনার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ফরিদপুর-১ তথা বোয়ালমারী-মধুখালী-আলফাডাঙ্গা আসনের মা-মাটি-মানুষের জনপ্রিয় নেতা আরিফুর রহমান দোলন।

গতকাল শুক্রবার ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের কামারগ্রামে অবস্থিত বেগম শাহানারা একাডেমিতে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার দ্বিতীয় অধিবেশনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরিফুর রহমান এসব কথা বলেন। দৈনিক ঢাকা টাইমস ও ঢাকা টাইমস টোয়েন্টি ফোর ডট কমের প্রকাশক ও সম্পাদক আরিফুর রহমান এই একাডেমির প্রতিষ্ঠাতা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তার সহধর্মিণী ও শাহানারা একাডেমির পরিচালনা পর্ষদের সভাপতি ডা. মাফরুহা রহমান।

আরিফুর রহমান দোলন বলেন, আজকে যে শিশুরা এখানে বিভিন্ন পরিবেশনা করল, আমি এক কথায় বলব অসাধারণ। আমি বিশ্বাস করি, যদি তাদেরকে উৎসাহ দেওয়া হয়, অনুপ্রেরণা দেওয়া হয় এবং সারা বছর অনুষ্ঠানের মধ্যে রাখা হয় অবশ্যই একদিন তারা জাতীয় এবং আন্তর্জাতিক পরিমন্ডলে আমাদের মুখ উজ্জ্বল করবে। 
দোলন বলেন, বাংলাদেশে এগিয়ে যাচ্ছে, নারী আজ এগিয়ে জাচ্ছে, আজকে এখানকার উপস্থিতি তার প্রমাণ। আজকে এখানে মায়েদের উপস্থিতি অনেক বেশি। বাবাদের উপস্থিতি কম। এটা কার অবদান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান, আওয়ামী লীগ সভনেত্রীর অবদান।

‘আজকে এখানে যে বেগম শাহানারা একাডেমি, এই একাডেমির আজকের যে আয়োজন, এটাও শেখ হাসিনার অবদান। কীভাবে? আজকে যদি পদ্মা সেতু না হত, এভাবে সকাল-বিকাল রাত-দুপুরে আমরা ঢাকা থেকে এই প্রত্যন্ত অঞ্চলে আসা-যাওয়া করার কথা চিন্তাও করতাম না। এজন্য প্রধানমন্ত্রী জননেত্রী, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি আমরা কৃতজ্ঞ। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে দোলন বলেন, ‘বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন বলেই আজকে এই সোনার বাংলা। কৃতজ্ঞতা শেখ হাসিনার প্রতিও। আজকে যে ডিজিটাল বাংলাদেশ, আজকে যে ছেলেমেয়েরা এখানে ভালো পরিবেশনা করল, এটিও তার অবদান। কারণ এই ডিজিটাল বাংলাদেশের কারণেই তারা আজকে ইউটিউব, ফেসবুক দেখে তারা অনুশীলন করতে পারে। আজকে শেখ হাসিনার জন্য, তার ছেলে এবং যারা স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।’

দেশের অগ্রগতি অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারকে বার বার দরকার উল্লেখ করে দোলন বলেন, ‘আপনারা এটা মাথায় রাখবেন, কামারগ্রামে টিটিসি হয়েছে, এই অঞ্চলে রাস্তাঘাট হয়েছে, অবকাঠামোগত উন্নয়ন হয়েছে, অনেকের হাতেই অনেক দামি দামি মোবাইল ফোন, দেশের এই অর্থনৈতিক উন্নয়ন কার কারণে হয়েছে, শেখ হাসিনার কারণে। আপনারা সবাই দয়া করে আওয়ামী লীগ সরকারের এই উন্নয়ন প্রচার করবেন। আগামীতে এই সরকার আবারও ক্ষমতায় এলে এই বেগম শাহানারা একাডেমি আরও অনেক বড় হবে।

বিএনপি-জামায়াতের সমালোচনা করে দোলন বলেন, ‘আজকে বিএনপি-জামায়াতের যে কুচক্রি মহল আছে, তারা চাচ্ছে বাংলাদেশকে পিছিয়ে দিতে। বাংলাদেশ পিছিয়ে গেলে আমাদের এই ছোট্র সোনামনিদের ভবিষ্যৎও অন্ধকারে নিমজ্জিত হবে। আজকে যে বিদ্যুৎ, সারাবছর ২৪ ঘণ্টায় আমরা কিন্তু বিদ্যুৎ পাই। এটি কার অবদান? শেখ হাসিনার অবদান, আওয়ামী লীগ সরকারের অবদান। এই আওয়ামী লীগ সরকারকেই তো আমরা চাই। আমরা চাই বাংলাদেশ এগিয়ে যাবে। মৌলবাদী চক্র, বিএনপি-জামায়াত এ দেশকে যদি পিছিয়ে দিতে চায় আমরা ঐকবদ্ধভাবে সেটি প্রতিহত করব।’ 

নেতাকর্মীদের প্রতি ঐক্যবদ্ধ থাকার গুরুত্ব তুলে ধরে দোলন বলেন, ‘আজকের যে ছোট মঞ্চ, আমি মনে করি এটিও ঐক্যের প্রতীক। এইভাবে ছোট পরিসর থেকে আস্তে আস্তে বড় পরিসরে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। হানাহানি, ভেদাভেদ, বিদ্বেষ ভালো কিছু করতে দেয় না। তবুও ভাই আমাদের অনৈক্যকে বাড়তে দেওয়া যাবে না।’ এ সময় তিনি বাংলাদেশ পুলিশের সাবেক এআইজি মালিক খসরুর প্রতি কৃতজ্ঞতা জানান। 

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পুলিশের সাবেক এআইজি মালিক খসরু। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আলফাডাঙ্গা আদর্শ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এম এম মুজিবুর রহমান, কেন্দ্রীয় কৃষক লীগ নেতা শেখ শওকত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইকবাল হাসান চুন্নু, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের সদস্য সচিব মো. রবিউল ইসলাম, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান, কামারগ্রাম কাঞ্চন একাডেমির প্রধান শিক্ষক মো. জাকির হোসেন, আলফাডাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হারিচুর রহমান সোহান, আফিনজা জুয়েলার্সের চেয়ারম্যান মো. মনিরুল হক মনির।

Place your advertisement here
Place your advertisement here