– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –
  • বৃহস্পতিবার ২৮ সেপ্টেম্বর ২০২৩ ||

  • আশ্বিন ১৩ ১৪৩০

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ময়েজউদ্দিনের বর্ণাঢ্য কর্মময় জীবন তরুণ প্রজন্মকে দেশপ্রেমে উৎসাহিত করবে- প্রধানমন্ত্রী দুর্গাপূজায় গুজব ঠেকাতে পুলিশকে সতর্ক থাকার নির্দেশ আইজিপির দুপুরের মধ্যেই ৬০ কিলোমিটার বেগে ঝড়, নদীবন্দরে সতর্কতা পরকীয়ার জেরে স্বামীকে হত্যা, স্ত্রীর যাবজ্জীবন মায়ের হাতের সঙ্গে বাঁধা ছিল ২ ছেলের মরদেহ

নির্বাচন ছাড়া বিএনপির উপায় নেই: শাজাহান খান

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ মে ২০২৩  

Find us in facebook

Find us in facebook

 
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান বলেছেন, বিএনপিকে এবার নির্বাচনে আসতেই হবে। তাদের আর কোনো উপায় নেই। এবার নির্বাচনে না এলে বিএনপির রাজনৈতিক মৃত্যু ঘটবে। বাংলার মানুষ আর তাদের রাজনীতি করার সুযোগ দেবে না। রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

শাজাহান খান বলেন, যুক্তরাষ্ট্রের দেওয়া ভিসানীতির কারণে বিএনপিকে নির্বাচনে আসতে হবে। যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি ঘোষণার পর বিএনপি আনন্দে আত্মহারা ছিল। তারা মনে করেছিল, যুক্তরাষ্ট্র ভিসা নীতি করেছে সরকার বা আওয়ামী লীগের বিরুদ্ধে। পরে যখন তারা বুঝতে পারলো, তখন তাদের মাথা খারাপ হয়ে গেছে।

তিনি আরো বলেন, যুক্তরাষ্ট্র তাদের ভিসা নীতিতে বলেনি তত্ত্বাবধায়ক সরকারের কথা বা নির্বাচন যারা করবে তাদের কথা। বরং এ নীতিতে বলা হয়েছে, যারা নির্বাচন বানচাল করবে, ষড়যন্ত্র করবে ও নির্বাচনকে কেন্দ্র করে নাশকতা করবে তাদের জন্য এ ভিসা নীতি কার্যকর হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য বলেন, বিএনপি খুনির দল, তারা হত্যা ছাড়া আর কি করতে পারে? ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষমতা দখল করেন জিয়াউর রহমান। খালেদা জিয়া ১৯৯১ সালে ক্ষমতায় আসার পর পাটকল শ্রমিকদের আন্দোলন বন্ধ করতে রমজান মাসে তাদের হত্যা করেছিল। ২০০১ সালে ক্ষমতায় আসার পর চাঁপাইনবাবগঞ্জের কানসাটে কৃষকদের আন্দোলন বন্ধ করতেও খালেদা জিয়া গুলি চালায়। তাদের রাজনীতি হত্যার। রক্তের রাজনীতি করে তারা ক্ষমতায় যাওয়ার সিঁড়ি তৈরি করেছিল।

তিনি বলেন, বিএনপি বারবার বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করেছে। শেখ হাসিনাকে হত্যার মধ্য দিয়ে এখন আবার ক্ষমতায় যেতে চায়। একবার-দুইবার নয়, ২১ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। ক্ষমতায় গিয়েও হত্যার চেষ্টা করেছে, ক্ষমতার বাইরে থেকেও হত্যার চেষ্টা করছে। ষড়যন্ত্রের রাজনীতি করেই তারা হাওয়া ভবন সৃষ্টি করেছিল। বাংলার মাটিতে আর কোনোদিন তাদের হাওয়া ভবন, খোয়াব ভবন ফিরে আসবে না। দেশের মানুষ তাদের হাওয়া ভবনের স্বপ্ন ভেঙে দিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের সদস্য সচিব ওসমান আলী, যুগ্ম সদস্য সচিব এ বি এম সুলতান আহমেদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মিজানুর রহমান মিজান প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here