• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

গঙ্গাচড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রংপুরের গঙ্গাচড়ায় যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

দিবসটি পালনে শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে গঙ্গাচড়া কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচির শুরু হয়। পরে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন ও পরিষদের পক্ষ থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রুহুল আমিন ও উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না। 

এরপরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্প স্তবক অর্পণ করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল।

আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ মাসুমুর রহমান।

এরপর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, বিভিন্ন রাজনৈতিক দল ও সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এছাড়া দিবসটি পালনের লক্ষ্যে, উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মাঠে সকাল ৮ টা ১৫ মিনিটে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং শান্তির পায়রা উড্ডয়ন, মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, আলোচনা সভা,ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না'র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন। বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার (সাবেক) আজিজুল ইসলাম,গঙ্গাচড়া মডেল থানার ওসি মাসুমুর রহমান।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। সেই হিসেবে বিজয়ের ৫২ বছর পূর্তির দিন আজ। বাঙালি জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বাঙালি জাতি এদিন অর্জন করে তার ভাগ্য নিয়ন্ত্রণের অধিকার।

Place your advertisement here
Place your advertisement here