• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
পুলিশকে বন্ধু হিসেবে জনগণের পাশে থাকতে হবে: রাষ্ট্রপতি চিকিৎসকদের দায়িত্ব নিয়ে সেবা দিতে হবে: স্বাস্থ্যমন্ত্রী রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর দিনাজপুরে সোহেল হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কাউনিয়ায় ভুট্টা গাছের সঙ্গে শত্রুতা

রংপুরে দলিত জনগোষ্ঠীর ৮ দফা দাবিতে মানববন্ধন 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রংপুরে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার আন্দোলনের বিশ্ব মানবিক মর্যাদা দিবস ও আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আট দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

আজ মঙ্গলবার সকাল সাড়ে দশটায় রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সংগঠনের রংপুর জেলা শাখার সভাপতি স্বপন কুমার রায় এর সভাপতিত্বে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক গৌতম কুমার দাস, বাংলাদেশের সমাজতান্ত্রিকন্ত্রী দল- বাসদ রংপুর জেলার আহ্বায়ক জননেতা কমরেড আব্দুল কুদ্দুস, গণতান্ত্রিক পার্টি রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মো: আল মামুন রয়েল, সঞ্চালনা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক উত্তম কুমার দাস।

এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা গোপাল চন্দ্র দাস, সদস্য মহেশ দাস, প্রিয় দাস, রবিদাস, জয় দাস, রঞ্জন দাস সহ প্রমুখ।

নেতৃবৃন্দরা বলেন স্বাধীনতার ৫২ বছর পার হলেও দেশে পিছিয়ে পড়া দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী সমান মর্যাদা ও সম্মান থেকে বঞ্চিত হচ্ছে। সরকারি ও বেসরকারি চাকরির ক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি কোটা প্রবর্তন করা, মহানগর ও পৌরসভায় আবাসনের ব্যবস্থা করা,  সামাজিক নিরাপত্তা কর্মসূচি'র আওতায় বরাদ্দ বাড়ানো, জাতীয় সংসদে সাধারণ ও সংরক্ষিত আসনে দলিত জন গোষ্ঠীর সংখ্যানুপাতে প্রতিনিধিত্ব নিশ্চিত করার পাশাপাশি জাতীয় সংসদে উত্থাপিত বৈষম্য বিরোধী বিল-২০২২ অবিলম্বে পাশ করার  জোরালো  দাবি জানান।

Place your advertisement here
Place your advertisement here