• শুক্রবার   ২৭ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৯

  • || ২৪ শাওয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে অর্থনীতিকে গতিশীল রেখেছে সরকার- প্রধানমন্ত্রী মরণোত্তর দ্যাগ হ্যামারশোল্ড মেডেল পেলেন ২ বাংলাদেশি নীলফামারীতে দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ লিচুকে ঘিরে দিনাজপুরে দৈনিক ১০ কোটি টাকার লেনদেন ‘গুপ্তধন পেতে জিনের বাদশাহকে ৮ লাখ টাকা দিয়েছি’

বদরগঞ্জে  দুস্থ রোগীর সেবায় সেনাবাহিনী  

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ মার্চ ২০২২  

Find us in facebook

Find us in facebook

রংপুরের বদরগঞ্জে অসহায় গরীব ও দুস্থ মানুষের মাঝে বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনীর একটি বিশেষজ্ঞ চিকিৎসক দল।

আজ সোমবার ( ২৮ মার্চ) সকালে কার্যক্রমের আওতায় মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন রংপুর ৬৬ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার (জিওসি) মেজর জেনারেল মোঃ ফয়জুর রহমান। এসময় তিনি চিকিৎসক রোগি ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময় করেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২২ মার্চ থেকে সেনাবাহিনীর একটি বিশেষজ্ঞ চিকিৎসকদল ও বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সমন্বয়ে অসহায় গরীব ও দুস্থ রোগীদের চিকিৎসা সেবা প্রদান করছেন। একই সঙ্গে বিভিন্ন রোগে আক্রান্ত ৮জন রোগীর অপারেশন করা হয়। আগামী ৩১ মার্চ পর্যন্ত এ কার্যক্রম চলবে। এ পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগ ও আন্তঃবিভাগের ৮৫০ জন রোগীর ব্যবস্থাপত্র ও বিনামুল্যে ঔষধ সরবরাহ করেন সেনাবাহিনীর সদস্যরা। প্রতিদিন গড়ে প্রায় সাড়ে ৩০০ রোগীর বিনামুল্যে ব্যবস্থাপত্র ও ঔষধ প্রদান করা হচ্ছে।

এসময় বীর উত্তম শহীদ মাহবুব সেনানিবাসের মেডিকেল কোরের ৪৫ ফিল্ড অ্যাম্বুলেন্স এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আব্দুল্লাহ আল মামুন (এএমসি) উপস্থিত ছিলেন।

এছাড়াও বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শাকির মুবাশ্বির উপস্থিত ছিলেন। ৬৬ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় ও ৪৫ ফিল্ড অ্যাম্বুলেন্সের সার্বিক তত্ত্বাবধানে সেনাবাহিনীর একদল চৌকষ সদস্য ওই মেডিকেল ক্যাম্পে নিবিড়ভাবে কাজ করছেন।

হাসপাতাল ক্যাম্প পরির্দশনের সময় জিওসি মেজর জেনারেল মো. ফয়জুর রহমান রোগী ও চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় তিনি বিভিন্ন রোগে আক্রান্ত রোগীর সঙ্গেও কথা বলেন। পরে তিনি চিকিৎসকদলের সদস্যদের মানবসেবায় নিবিড়ভাবে কাজ করার জন্য বিভিন্ন দিকনির্দেশ দেন। মানবসেবায় সেনাবাহিনীর বিশেষজ্ঞ চিকিৎসকদের এমন উদ্যোগে কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রত্যন্ত এলাকার অসহায় গরীব রোগী ও স্বজনরা।
কে/

Place your advertisement here
Place your advertisement here