• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

ইরানের উৎসবে পুরস্কার জিতলেন তাসনিয়া ফারিণ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ ইরানের চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছেন। এ উৎসবের ক্রিস্টাল সিমোর্গ অ্যাওয়ার্ড পেয়েছেন তিনি।

ইরানের তেহরানে চলছে ‘ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২৪’। সেখানেই পুরস্কৃত হন ফারিণ। পাশাপাশি তার অভিনীত সিনেমা ‘ফাতিমা’ও পুরস্কার পেয়েছে।

সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির পরিচালক ধ্রুব হাসান। তিনি বলেন, সিনেমাটি পুরস্কার পাওয়ায় আমরা আনন্দিত। সার্থক হয়েছে আমাদের পরিশ্রম।

তাসনিয়া ফারিণ এদিন সকালে নিজের ফেসবুক পেজে পোস্ট দিয়েছেন। সেখানে লেখেন, ‘ফাতিমা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তাকে ‘ইস্টার্ন ভিস্তা’ বিভাগে ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার দেওয়া হয়েছে। তবে উপস্থিত না থাকায় নিজ হাতে পুরস্কারটি নিতে পারেননি বলেও তিনি জানান।

তিনি ঐ পোস্টে আরো বলেন, আমার পক্ষ থেকে পুরস্কারটি নিয়েছেন পরিচালক ধ্রুব হাসান ভাইয়া। এর চেয়ে আনন্দঘন মুহূর্ত হয় না। জুরিকে ধন্যবাদ আমার কাজকে ভালোবাসার জন্য। এছাড়া তেহরানে আমি যে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি সেজন্য আপনাদেরকে ধন্যবাদ।

তেহরানের এ উৎসবে পুরস্কারের তালিকায় বাংলাদেশের আরো একটি যোগসূত্র রয়েছে। সেটি হলো বাংলাদেশ এবং গ্রিসের যৌথ প্রযোজনায় নির্মিত ‘মাইটি আফরিন: ইন দ্য টাইম অব ফ্লাডস’ ছবির জন্য সিনেমা স্যালভেশন বিভাগে ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার পেয়েছেন এর নির্মাতা অ্যাঞ্জেলো রালিস। এ ছবির অভিনেত্রী আফরিন খানম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এই ছবির জন্য বিশেষ জুরি পুরস্কার পেয়েছিলেন।

গত ১ ফেব্রুয়ারি ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছিল। ১১ ফেব্রুয়ারি সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে এটি। ফারিণ অভিনীত ‘ফাতিমা’ ছবিটি ৮ ফেব্রুয়ারি বিকেলে ইস্টার্ন ভিস্তা (এশিয়ান-ইসলামিক দেশগুলোর জন্য নির্ধারিত) বিভাগে প্রদর্শিত হয়। মুক্তিযুদ্ধের সময়কার গল্পে নির্মিত ছবিটিতে ফারিণের সঙ্গে আরো আছেন- পান্থ কানাই, মানস বন্দ্যোপাধ্যায়, তারিক আনাম খান, শতাব্দী ওয়াদুদ, ইয়াশ রোহান প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here