• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

আদালতের আদেশের পরে যা বললেন নিপুণ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

জায়েদ খানের পক্ষে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন চেম্বার আদালত। সেইসঙ্গে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থা জারি করেছেন আদালত। আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত কেউ বসবে না এই পদে।

১৩ ফেব্রুয়ারি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য আবেদনটি পাঠিয়ে এই আদেশ দিয়েছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান।

গতকাল বুধবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে আদালত এ আদেশ দিয়েছে। আদালতের আদেশের পর পরই এফডসি প্রাঙ্গণে হাজির হন নিপুণ। 

এ সময় তিনি জানান, আদালতের রায়ে আমরা সবাই সন্তুষ্ট ও আস্থাশীল। চেয়ারে বসেই যারা বাদ পড়েছিলেন শিল্পীরা, তাদের অধিকার ফিরিয়ে দেওয়া আমাদের প্রথম কাজ হবে।

এ সময় নিপুণ আরো জানান, আমি ভেবেই নিয়েছিলাম একটু অপেক্ষা করি, আদালত দেখছেন। আমি আশা করি, সবাই এসে শপথ নেবেন।

সব বাংলা সিনেমার প্রচারণা এখন থেকে আমাদের কমিটির সদস্যরা করবেন উল্লেখ করে তিনি বলেন, আমাদের ছবি যদি সবাই মিলে প্রচারণা চালাই, অবশ্যই সাফল্য পাবে।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের প্রাথমিক ফলে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করা হয়। তবে তার বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনাসহ নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ আনলে ৫ ফেব্রুয়ারি সেই পরিপ্রেক্ষিতে আপিল বোর্ড জায়েদের প্রার্থিতা বাতিল করে।

পরে নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান প্রতিদ্বন্দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করেন। এরপর থেকেই বিষয়টি ‘বেআইনি’ বলে দাবি করে আসছেন জায়েদ খান।

এদিকে রোববার (৬ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) প্রাঙ্গণে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ আক্তারের নেতৃত্বে নতুন কমিটির একাংশ শপথ গ্রহণ করে। পরে শিল্পী সমিতির কার্যালয়ে গিয়ে নিজ নিজ পদের চেয়ারে বসেন তারা। তাদের ফুল দিয়ে বরণ করে নেন শিল্পী সমিতির সদস্যরা।   

Place your advertisement here
Place your advertisement here